পছন্দের প্রার্থীদের মনোনয়ন নিয়ে ফরিদগঞ্জে ভোটারদের মাঝে গুঞ্জন

গত ১১ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ইউপি নির্বাচন ২০১৬-এর তফসিল ঘোষণা করেন। আর এই প্রথম কোন ইউপি নির্বাচনে দলীয় প্রতীকে ভোট গ্রহণ করতে যাচ্ছে ইসি। আগে শুধু জাতীয় নির্বাচনেই দলীয় প্রতীকে ভোটগ্রহণ করা হত। এবার পৌর নির্বাচনে ও দলীয় প্রতীকে ভোটগ্রহণের পর ইউপি নির্বাচনেও একই পদ্ধতি অবলম্বন করছে ইসি।

এদিকে নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই ফরিদগঞ্জে দলীয় প্রতিক পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে উদ্ধর্তন নেতৃবৃন্দদের কাছে। তৃতীয় ধাপে আগামী ২৩ এপ্রিল ফরিদগঞ্জ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনকে ঘিরে চারদিক চলছে নির্বাচনী আমেজ।

বিভিন্নজনের মূখে চলছে নানান গুঞ্জন। দলীয় প্রতীক যেন একটি সোনার হরিণ, কে আসছে নৌকা, ধানের শীষ মাথায় নিয়ে, ইত্যাদি মতামত দেখা যায় প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন চায়ের দোকান ও হাট বাজারে। দলীয় সমর্থকদের মাঝেও চলছে ব্যপক আমেজ। আর এই প্রথম ইউপি নির্বাচন নিয়ে এত আমেজ দেখা যায়।

এর উল্লেখ্যযোগ্য কারণ হচ্ছে দলীয় প্রতীকে নির্বাচন। এদিকে আওয়ামী লীগের মতবিনিময় সভাগুলোর অধিকাংশগুলোতে সংঘর্ষের ঘটনাও অনেকটা আলোচনার বিষয়। বিভিন্ন এলাকায় নানান গুজব ও চড়াচ্ছে। এতে করে গত কয়েকদিন আগে ০৯নং ইউপিতে পছন্দের প্রার্থী মনোনয়ন না পাওয়ায় সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলার ০৬নং গুপ্টি ইউনিয়নের ভোটার আবুল কাশেম জানান, তিনি অনেক আগ্রহের সাথে বসে আছেন তার পছন্দের প্রার্থীর মনোনয়ন দেখার জন্য। এবার নির্বাচন অনেক জমজমাট হবে। মুনসুর আলী নামে এক বৃদ্ধ ভোটার জানান যে আমি শেখ মজিবের আমল থেকে আওয়ামীলীগ করি আর এই প্রথম দেখলাম ইউপি নির্বাচনে নৌকা মার্কা ভোট হবে। আমি খুব খুশি।

তাকে জিজ্ঞাসা করে হলে তার পছন্দের প্রার্থীর নাম তিনি বলেন দোয়া করি কালাম ভূঁইয়া যেন মনোনয়ন পান। এদিকে ৬নং ইউনিয়নে আওয়ামীলীগের কয়েকজন প্রার্থীর মনোনয়ন প্রত্যাশা করলেও ভোটারদের মাঝে বর্তমান চেয়ারম্যান কালাম ভূইয়ার নামটি নিয়েই বেশি আলোচনা চলছে। গত বছর প্রাক্তন চেয়ারম্যান আবুল বাসার ভূইয়ার মৃত্যুর পর তাকেই দলীয় ভাবে চেয়ারম্যান মনোনয়ন দেওয়া হয়। এরপর থেকেই তিনি মানুষের মনে জায়গা করে নিয়েছেন। ছোট বড় সবার মনে এখন একটাই প্রশ্ন কে মাথায় করে আনবে সেই সোনার হরিণ টি। আর কবে জানা যাবে।

তবে একটি বিশ্বস্ত সূত্রে জানা যায় আগামীকাল ১৯মার্চ ফরিদগঞ্জ উপজেলার আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া হবে।

||আপডেট: ১০:১৭ অপরাহ্ন, ১৮ মার্চ ২০১৬, শুক্রবার

এমআরআর

Share