Home / চাঁদপুর / ন্যূনতম মজুরি ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে শ্রমিক সমাবেশ
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

ন্যূনতম মজুরি ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে শ্রমিক সমাবেশ

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে শুক্রবার (২১ অক্টোবর) বিকাল ৩টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশে সারা দেশ থেকে বিভিন্ন পেশার শ্রমিকরা-গণতান্ত্রিক শ্রম আইন, ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকা নির্ধারণ ও কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবির সাথে তাদের নিজস্ব পেশার দাবি নিয়ে শ্রমিক সমাবেশে আসবেন।

জাতীয় ও ক্রাফট ফেডারেশনের নেতৃবৃন্দ আসবেন। তারই অংশ হিসাবে চাঁদপুর জেলার শ্রমিক ফ্রন্টের নেতা, কর্মী, সমর্থক ও দরদিরা অংশগ্রহণ করবেন।

চাঁদপুরের শ্রমজীবী মানুষের দুর্গতি ও দুর্দশা তুলে ধরার জন্য বিশেষ করে স্টার আলকায়েদ ও ডব্লিউ রহমান জুট মিল এ দু’টি মিল ‘ক্যাজুয়েল ভ্যাচিচ’ দৈনিক ১৩০/১৬০ টাকা মজুরিতে নারী-পুরুষ শ্রমিকরা কাজ করতে বাধ্য হচ্ছে।

মনে হচ্ছে শ্রমিকদের দেখার কেউ নেই । অথচ রাষ্ট্র আছে, সরকার আছে। সরকারের শ্রম মন্ত্রণালয় আছে এমনকি মন্ত্রীও আছে।
চাঁদপুরের জেলা প্রশাসকও আছেন- প্রশাসন দেখেও না দেখায় এ অনিয়ম চলছে। দেশে কোনো শ্রম আইন এখানে প্রয়োগ হচ্ছে না। হাজীগঞ্জে হামিদিয়া জুট মিলটিও দীর্ঘ দিন যাবত বন্ধ তা খোলার কোনো উদ্যোগ নেই।

এ আলোকে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে কেন্দ্রীয় শ্রমিক সমাবেশে অংশগ্রহণের জন্য ২১ অক্টোবর (শুক্রবার) সকাল ৮টায় নতুন বাজার হোটেল পাঁচতারার বাসদ কার্যালয়ে শ্রমিক ফ্রন্টের কর্মী সমর্থক ও দরদীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন জেলা বাসদের সভাপতি কমরেড শাহজাহান তালুকদার।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট, বাংলাদেশ সময় ০৫:৩০ এএম, ১৮ অক্টোবর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply