চাঁদপুর

ন্যায় বিচারে আইনজীবীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে

বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ৪ ডিসেম্বর বুধবার দুপুরে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল সেক্রেটারি জেনারেল মো: মতিউর রহমান আকন্দ।

তিনি বলেন, বাংলাদেশ ল’ইয়াস কাউন্সিল ন্যায় ইনসাফ ও নৈতিক মূল্যবোধের ভিত্তিতে আইনজীবীদের ঐক্যবদ্ধ কারার মাধ্যমে আইনের শাসন, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবিদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

ইসলাম থেকে দুরে সরে যাওয়ার কারনেই বিশ্বজুড়ে আজ মুসলমানরা নির্যাতিত নিপীড়িত। এই মুহুর্তে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। সমাজের মজলুম মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে হবে। মনে রাখতে হবে এই জীবনই শেষ জীবন নয়, মৃত্যুর পরও দীর্ঘ একটি জীবন রয়েছে। ইহকালীন সাফল্য ও পরকালীন মুক্তির স্বার্থেই ইনসাফভিত্তিক ন্যায়বিচারের কাজে সকলের মনোনিবেশ করা উচিত। তিনি চাঁদপুর বারের আইনজীবীদের ল’ইয়াস কাউন্সিলের পতাকার সমবেত হওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের কৃতিসন্তান বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল সহ- সভাপতি ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট এডভোকেট ড. গোলাম রহমান ভুইয়া, জয়েন সেক্রেটারী ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট এডভোকেট এস এম কামাল উদ্দিন। বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল চাঁদপুর জেলা শাখার নবাগত সভাপতি ও চাঁদপুর জজ কোটের সিনিয়র এডভোকেট মো: নঈমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন চাঁদপুর জজ কোটের সিনিয়র আইনজীবি এডভোকেট মো: শাহজাহান মিয়া।

বাংলাদেশ ল’ ইয়ার্স কাউন্সিল চাঁদপুর জেলা শাখার নবাগত সেক্রেটারি ও চাঁদপুর জজ কোটের সিনিয়র এডভোকেট শেখ ছালেহ’র পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঐক্যফ্রন্ট চাঁদপুর জেলা শাখার সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট ফজলুল হক সরকার, এড.ইকবাল বিন বাসার, জেলা আইনজীবী সমিতির সেক্রেটারী এড. মো: শাহাদাৎ হোসেন, সাবেক সভাপতি এড. সেলিম আকবর, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এড. সেলিম উল্যাহ সেলিম, জাতীয়তাবাদি আইজীবী ফোরমের জেলা সভাপতি এড. কামাল উদ্দিন, এড. বাবর বেপারী, এড. নওশেদ মাহমুদ, এড. জাহাঙ্গীর আলম, পৌর বিএনপির সাধারন সম্পাদক এড. জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড.জহির উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক এড. আব্দুল্লাহ আল মামুন, এড. নাছির উদ্দিন, এড. আবুল কালাম আজাদ, এড. আবুল কালাম সরকার, এড.ফরিদ আহমদ রিপন, এড. হেলাল উদ্দিন, এড. শাহজাহান খান, এড. কাদের খান।

স্টাফ করেসপন্ডেন্ট, ৪ ডিসেম্বর ২০১৯

Share