হাজীগঞ্জে ভারসাম্যহীন নেতার চিকিৎসার জন্য তহবিল গঠন

নিখোঁজ হওয়ার ১৩ বছর পর হাজীগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মোতালেব হোসেনকে (৫২) খুঁজে পেলো তার পরিবার। গত শনিবার বিকালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ বাজার থেকে তাকে উদ্ধার করা হয়। সে পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের মাইজের বাড়ির মরহুম সেকান্তর আলীর ছোট ছেলে। ২০০৮ সালে মানসিক ভারসাম্যহীন অবস্থায় নিখোঁজ হয় সে।

বর্তমানে মোতালেব হোসেন পরিবারের সদস্যদের কাছে রয়েছেন। তবে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের নির্দেশে তাকে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহআলমের সার্বিক তত্ত্বাবধান রাখা হয়েছে। মোতালেব হোসেন ১৯৮৯-১৯৯৮ সাল পর্যন্ত পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে কাউন্সিলর মো. শাহআলম জানান, ২০০৭ সালে হঠাৎ করে শারিরিকভাবে অসুস্থ হয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে মোতালেব হোসেন। ওই সময়ে পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমানে হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম আ.স. মাহবুব-উল আলম লিপন ব্যক্তিগতভাবে তার চিকিৎসার ব্যবস্থা করেন এবং তার চিকিৎসায় প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা ব্যয় করেন। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় নিখোঁজ হয় সে।

১৩ বছর পর প্রাক্তন ছাত্রলীগের নেতাকে ভারসাম্যহীন অবস্থায় খুজে পেয়ে তার চিকিৎসার জন্য একটি তহবিল বোর্ড গঠন করেন বর্তমান ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদুল ইসলাম বলেন, আমরা সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দ এক জরুরী বৈঠকে বসে প্রিয় নেতা মোতালেব হোসেনের চিকিৎসার জন্য তহবিল বোর্ড গঠন করেছি। এতে দলমত নির্ভীশেষে সবাইর কাছ থেকে প্রিয় নেতার জন্য সাহায্য সহযোগিতা কামনা করছি।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১০ নভেম্বর ২০২১

Share