Home / জাতীয় / রাজনীতি / নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মির্জা ফখরুল
নেতাকর্মীদের

নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মির্জা ফখরুল

নেতা-কর্মীসহ সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সবাইকে সতর্ক থাকবে হবে। সরকার জোর করে ক্ষমতায় আসতে চাইবে। বুকে সাহস নিয়ে রাজপথে নামতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকালে রাজধানীতে মহানগর উত্তর ও দক্ষিণের গণমিছিল শেষে নয়াপল্টনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ শেখ হাসিনার সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সব ধরণের অনৈতিক কাজ করছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। তিনি অসুস্থ অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন। এই মুহূর্তে দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। সকলের মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, আজ জনগণ রাস্তায় নেমে যে আওয়াজ তুলছে আওয়ামী লীগের সে আওয়াজ কেড়ে নেওয়ার শক্তি নেই। আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হই। আমাদের অধিকারগুলো কেড়ে নেওয়া হচ্ছে।

ফখরুল বলেন, বুকে সাহস ও শক্তি নিয়ে ভয়াবহ এই দানব সরকারকে পরাজিত করতে হবে। দলমত নির্বিশেষে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষ সবাই ঐক্যবদ্ধ হয়েছে। এই ঐক্যবদ্ধ আন্দোলনেই সরকারকে পরাজিত করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

ঢাকা মহানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান।

টাইমস ডেস্ক/ ৯ সেপ্টেম্বর ২০২৩