Home / উপজেলা সংবাদ / কচুয়া / নুরুল আজাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোস্তফা কামাল
কলেজের

নুরুল আজাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন মোস্তফা কামাল

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী নুরুল আজাদ কলেজের নতুন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে ওই কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. মোস্তফা কামাল মনোনীত হয়েছেন। ওই কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. সেলিম মিয়ার মৃত্যুজনিত কারনে এবং জৈষ্ঠ্যতার ভিত্তিতে তাকে এ পদে মনোনীত করা হয়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির সভাপতি, অস্ট্রেলিয়ার সিডনী শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. ফয়সাল আজাদ রুবেলের উপস্থিতিতে সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মিজানুর রহমান তার হাতে নয়া এ দায়িত্ব হস্তান্তর করেন।

জানা গেছে, ১৯৯৬ সালে হিসাব বিভাগে প্রভাষক পদে মো. মোস্তফা কামাল এ কলেজে যোগদান করে সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০৬ সালে তিনি প্রভাষক থেকে সহকারি অধ্যাপক হিসেবে পদোন্নতী পান।

স্থানীয় এলাকাবাসী ও অভিভাবক সূত্রে জানা গেছে, ১৯৯৫ সালে তৎকালীন সময়ে এলাকার শিক্ষা বিস্তারের চাহিদা মিটানোর লক্ষে বিশিষ্ট শিক্ষানূরাগী ও আওয়ামীলীগ নেতা নূরুল আজাদ তার নিজ নামে এ কলেজটি প্রতিষ্ঠা করেন। কলেজটি প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি এলাকা সুশিক্ষা বিস্তারে পরিচালিত হয়ে আসছে। ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর নূরুল আজাদ পৃথিবীর মায়া ছেড়ে পরপারে চলে যান। পরবর্তীতে তার সহধর্মীনি বেগম লুৎফে আরা আজাদ ওই কলেজের দায়িত্ব গ্রহন করে সুনামের সাথে পরিচালনা করেন এবং সর্বশেষ তার জৈষ্ঠ্য সন্তান অস্ট্রেলিয়ার সিডনী শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট শিক্ষানূরাগী মো. ফয়সাল আজাদ রুবেল এ কলেজের দায়িত্ব গ্রহন করে শিক্ষার পরিবেশ বজায় রেখে একাডেমিক ভবন নির্মাণসহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখেন।

নূরুল আজাদ কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মোস্তফা কামাল বলেন, আমার উপর যে দায়িত্ব দেয়া হয়েছে, সে দায়িত্ব যথাযথ ভাবে পালনের লক্ষে আমি সর্বদা চেষ্টা করে যাব। বিশেষ করে শিক্ষার গুনগত মান উন্নয়নে কলেজটিকে উপজেলা পর্যায়ে একটি শ্রেষ্ঠ কলেজে রূপান্তর করতে কলেজের গভর্নিং বডির সভাপতি ও অস্ট্রেলিয়ার সিডনী শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. ফয়সাল আজাদ রুবেল, কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষক ও অভিভাবকদের পরামর্শক্রমে কলেজটিকে এগিয়ে নেয়ার চেষ্টা করবো। এজন্য তিনি কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষক ও অভিভাবকসহ সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৫ এপ্রিল ২০২৪