Home / উপজেলা সংবাদ / নীলকমল ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মো. মনির সিকদার
নীলকমল

নীলকমল ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মো. মনির সিকদার

চাঁদপুরের হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পেলেন প্যানেল চেয়ারম্যান মো. মনির সিকদার। ৯ অক্টোবর চাঁদপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে তাকে‌ আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হয়।

জেলা প্রশাসক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সউদ আল নাছের গত ৫ আগস্ট থেকে ধারাবাহিকভাবে অনুপস্থিত রয়েছেন। এ অবস্থায় ইউনিয়ন পরিষদের জনসেবা ও সাধারণ কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে গত ১৯ আগস্ট স্থানীয় সরকার বিভাগ -এর ইউপি-১ শাখা থেকে জারীকৃত পরিপত্রের আদেশে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্যানেল চেয়ারম্যানকে আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো। যার স্মারক নং ৪৬.০০.০০০০. ০০০.০১৭.৯৯. ০০৪৪.২২-৬৮৪। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

নীলকমল ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রাপ্ত প্যানেল চেয়ারম্যান মো. মনির সিকদার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দুই দুইবারের নির্বাচিত সফল ও জনপ্রিয় মেম্বার। তিনি নীলকমল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতি এবং সমাজকর্মে তিনি একজন দক্ষ সংগঠক, পরোপকারী ও মানবিক ব্যক্তি হিসেবে সর্বমহলে পরিচিত। তার পিতা মরহুম গিয়াসউদ্দিন সিকদার একই ইউনিয়ন পরিষদের বহুবার নির্বাচিত মেম্বার এবং সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ইউনিয়ন বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। ‌

এ বিষয়ে নীলকমল ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মনির সিকদার বলেন, সরকারি ভাবে আইনীগত প্রক্রিয়ার মাধ্যমে আমাকে ইউনিয়ন পরিষদ পরিচালনায় যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা আমি সততা এবং নিষ্ঠার সাথে পালন করব। এ ব্যাপারে আমি ইউনিয়ন পরিষদের সকল সদস্য এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সহযোগিতা কামনা করছি। পাশাপাশি আমার প্রাণপ্রিয় ইউনিয়নবাসি দোয়া এবং সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

উল্লেখ্য : গত ৫ আগস্টে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর নীলকমল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সউদ আল নাছের এলাকা ছেড়ে পালিয়ে যান। এতে করে ইউনিয়ন পরিষদের নাগরিক সেবা কার্যক্রম অনেকটাই ব্যাহত হয়। অপরদিকে ইউনিয়নবাসী নাগরিক সভা থেকে বঞ্চিত হন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১১ অক্টোবর ২০২৪