Home / চাঁদপুর / মৈশাদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে রেলওয়ের জায়গা দখল
jayga dokhol
প্রতীকী ছবি

মৈশাদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে রেলওয়ের জায়গা দখল

আইনের তোয়াক্কা না করে, রেলওয়ে থানা পুলিশের নির্দেশ উপেক্ষা করে, চাঁদপুর সদর উপজেলার মৈশাদী তালতলা বাজারে রেলওয়ের সম্পত্তিতে পাকা ভবনের নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন দোকান মালিকরা।

এমন কি রেলওয়ে কৃর্তপক্ষের কোন কথা তারা কর্ণপাত করেনি বলে জানিয়েছেন কর্মকর্তারা।

জানা যায় গত কয়েকদিন পূর্বে মৈশাদী তালতলা বাজারের বাবুরহাট রোডে রেলওয়ের নিয়ম নীতি ভেঙ্গে কর্তৃপক্ষের বিনা অনুমতিতেই রেলওয়ের সম্পত্তিতে পাকা ভবনের নির্মাণ কাজ শুরু করেন ওই বাজারের ইমা ফার্মেসীর স্বত্ত্বাধিকারী মো. ইউসুফ গাজী ও বাজার ব্যবসায়ী ইসমাইল হোসেন খান।

গত ১ এপ্রিল শনিবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা যায় তালতলা বাজারের রেললাইন থেকে প্রায় ২৫/৩০ ফুট দুরে তারা দু’জন রেলওয়ে কর্তৃপক্ষের সাথে কোন প্রকার যোগাযোগ না করে তাদের অনুমতি ছাড়াই পাকা দোকান নির্মাণ করছেন।

এ ব্যাপারে বাজার কমিটির সাথে ও কোন প্রকার পরামর্শ করা হয়নি বলে মৈশাদী বাজার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক জানান।

এ নিয়ে গত ৫/৬ দিন পূর্বে স্থানীয় বিভিন্ন পত্রিকায় একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়। তার পর পরই রেলওয়ের উপ সহকারী প্রকৌশলী কার্য চাঁদপুরের জাহান শরীফ সরজমিনে গিয়ে তাদেরকে কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

কিন্তু তার পরেও তারা তাদের নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় তিনি মামলার জন্য রেলওয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে থানার এ এস আই কামাল হোসেন পরদিন ঘটনাস্থলে গিয়ে তাদের কাউকে খুঁজে না পেয়ে বাজার কমিটির সভাপতি মানিক গাজী ও সাধারণ সম্পাদক জাহেদ হোসেন গাজীর মাধ্যমে নির্মান কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়ে আসেন।

কিন্তু তারপরও খবর নিয়ে জানা যায় অভিযুক্তরা পুলিশের নির্দেশ অমান্য করে রাতে এবং দিনে খুব দ্রুত গতিতে তাদের নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ ওচমান গনি পাঠান চাঁদপুর টাইমসকে বলেন, ‘অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। আসলে রেলওয়ের ওইসব অবৈধর সম্পত্তির ব্যবস্থা নেয়ার বা দেখার দায়িত্ব আই ডাব্লিউ টির। আমরা খবর নিয়ে জেনেছি সেখানে আরো অনেক অবৈধ দোকান রয়েছে। সে বিষয়টি আমরা আই ডাব্লিউ টিকে জানিয়েছি। হয়তো সে অবৈধ দোকানগুলো সহসাই উচ্ছেদ করা হবে।’

এ সংক্রান্ত আগের প্রতিবেদনটি পড়ুন-মৈশাদীতে রেলওয়ের জায়গা দখল করে দোকান নির্মাণ

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ১: ৫৩ এএম, ১০ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply