Home / চাঁদপুর / চাঁদপুরে বছরজুড়ে জব্দকৃত নিষিদ্ধ পলিথিন মুক্তা পানি কর্তৃপক্ষকে সরবরাহ
নিষিদ্ধ পলিথিন

চাঁদপুরে বছরজুড়ে জব্দকৃত নিষিদ্ধ পলিথিন মুক্তা পানি কর্তৃপক্ষকে সরবরাহ

চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের স্টোরে সংরক্ষণে থাকা গেলো এক বছরে বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান থেকে জব্দকৃত নিষিদ্ধ পলিথিন মুক্তা পানি প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সরবরাহ করা হয়েছে।

১৭ ফেব্রুয়ারি সোমবার ৮ হাজার ৩শ’ ২২ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ ব্যবহারের অনুপযোগী করে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প সংস্থাকে হস্তান্তর করে চাঁদপুর পরিবেশ অধিদপ্তর কর্তৃপক্ষ।

চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এইচ এম রাসেদ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প সংস্থা এসব পলিথিন মুক্তা পানির বোতল তৈরিতে কাঁচামাল হিসেবে ব্যবহার করে। ২০১৬ সাল থেকেই এসব পলিথিন শপিং ব্যাগ হিসেবে ব্যবহারে অনুপযোগী করে সংস্থাটিকে প্রদান করা হচ্ছে বলে চাঁদপুর টাইমসকে জানিয়েছেন নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন।

ব্যবহার অনুপযোগী পলিথিন শপিং ব্যাগ বুঝে নেন মৈত্রী শিল্প সংস্থার কারখানা সুপারভাইজার মোঃ রিয়াজ উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ, পরিদর্শক উত্তম কুমার ও নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা প্রশাসন, চাঁদপুর, কোস্টগার্ড ও নৌ-পুলিশের সহায়তায় বিভিন্ন সময়ে মোবাইল কোর্ট ও এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে এ সমস্ত পলিথিন শপিং ব্যাগ জব্দ করে।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৭ ফেব্রুয়ারি ২০২০