Home / খেলাধুলা / বৃষ্টির হাতেই মাশরাফি-তামিমদের ভাগ্য
বৃষ্টির হাতেই মাশরাফি-তামিমদের ভাগ্য

বৃষ্টির হাতেই মাশরাফি-তামিমদের ভাগ্য

নিম্নচাপের প্রভাবে শনিবার থেকেই সারাদেশে থেমে থেমে বৃষ্টি হয়েছে। রোববার সকালেও তা থামেনি। এমন অবস্থায় চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ পড়তে পারে শঙ্কায়। আর ম্যাচ না হলে সে ক্ষেত্রে রংপুর রাইডার্সের জন্য খুব একটা সুখকর হবে না।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার বৃষ্টি থামার কোনো সম্ভাবনা নেই। রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের যদি ম্যাচ বাতিল হয়, তাহলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকার সুবাদে কুমিল্লা পৌঁছে যাবে ফাইনালে। যেখানে এরই মধ্যে ঢাকা পৌঁছে গেছে। রিজার্ভ ডে না থাকায় বিপিএলের বাইলজ নিয়ম অনুযায়ী রানরেটে এগিয়ে থেকেই কুমিল্লা সুবিধা পাবে।

অন্যদিকে বৃষ্টির কারণে কার্টেল ওভারেও খেলা হতে পারে। সেক্ষেত্রে কিছুটা শঙ্কা থেকে যায় কুমিল্লার জন্যও। বিপিলের চলতি পঞ্চম আসরে ফাইনাল ম্যাচ ছাড়া আর কোনো রিজার্ভ ডে না রাখার কারণেই হিসাব-নিকাশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। সাত দলের তিন দল প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর রাউন্ডে রিজার্ভ ডে রাখার দাবি তুললেও কুমিল্লার পক্ষ থেকে জোর গলায় বিরোধীতা করেছে। কারণ সে ক্ষেত্রে সুবিধাটা তারাই পাবে।

প্রথম কোয়ালিফায়ারে জিতে ফাইনালে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। আর এলিমিনেটর রাউন্ডে খুলনাকে উড়িয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে মাশরাফি বিন মুর্তজার রংপুর। রোববার সন্ধ্যা ৬টায় খেলাটি শুরু হওয়ার কথা।

বাইলজ অনুসারে বৃষ্টির পরও যদি মাঠ খেলার উপযুক্ত হয় তাহলে কমপক্ষে পাঁচ ওভার পর্যন্ত ম্যাচ হতে পারে। আর যদি সেটা না হয় তবে সুপার ওভারেও মীমাংসা সম্ভব। সেখানেও মাঠ খেলার জন্য উপযুক্ত না হলে রংপুরের কপালই পুড়বে। নিয়ম অনুসারে রান, হেড টু হেড সব সমীকরণেই এগিয়ে কুমিল্লা। ম্যাচ পরিত্যক্ত হলে ফাইনালে ঢাকার প্রতিপক্ষ হবে তারাই।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৪:৫০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭, রোববার
এএস