Home / চাঁদপুর / `নির্বাচন ও আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে’
`নির্বাচন ও আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে’

`নির্বাচন ও আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে’

৭ নবেম্বর ঐতিহাসিক, মহান বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চাঁদপুর জেলা ছাত্রদলের একাংশের আয়োজনে বুধবার বিকেল ৪টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহরের নতুনবাজারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্যও চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া।

জেলা ছাত্রদলের একাংশের সভাপতি সফিউদ্দিন বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুকুমার রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক খলিলুর রহমান গাজী, বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা যুবদলের একাংশের সভাপতি রাফিউস সাহাদাত ওয়াসিম পাটওয়ারী,স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সদস্য মীর আনোয়ার হোসেন বাচ্চু,চাঁদপুর জেলা যুবদলের সাধারন সম্পাদক হাজী মো.মনির মিয়াজী, হাইমচর উপজেলা যুবদলের নেতা অধ্যাপক রুবেল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান ভূঁইয়া বলেন, ‘৭ নবেম্বর মহান বিপ্লব ও সংহতি দিবস। বাঙালী জাতির ইতিহাসে ঐতিহাসিক এ দিবসটির বিশেষ তাৎপর্য বহন করে। অথচ অনির্বাচিত ক্ষমতাসীন দল আ’লীগ কয়েক বছর বিএনপিকে সংহতি দিবসের সমাবেশের অনুমতিও দেয়নি।’

তিনি বলেন, ‘দিবসটি পালনের প্রাক্কালে দেশের অধিকাংশ রাজনীতিক দল ও সুশীল সমাজের প্রতিনিধিরা দেশের এ সংকটময় পরিস্থিতিতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হবার ডাক দিয়েছেন। একইসাথে একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানে জাতীয় ঐক্যফ্রন্টের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়ে যাচ্ছে। কিন্তু সরকার জাতীয় ঐক্যের এ আহ্বানকে তুচ্ছ তাচ্ছিল্য করে গণমানুষের চাওয়াকে অগ্রাহ্য করে যাচ্ছে।’

তিনি আরো বলেন, এবারের দিবসটি এমন সময় পালন করা হচ্ছে। যখন দেশের তিনবারের সাবেক প্রধনমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। দেশব্যাপি বিরোধী জোটের নিতাকর্মীদের গণগ্রেফতার চলছে। প্রতিনিয়ত মানুষ খুন,গুম, হামলা, মামলা অব্যাহত রয়েছে। দেশে এখন আর কোথাও কারো জীবনের নিরাপত্তা নেই। দেশে যেনো এক বিভীষিকাময় সময়ে চলছে। অনির্বাচিত এ সরকার আমাদের কোনো দাবি মেনে নেবে না। তাই এখন আর আমাদের পেছনে ফিরে তাকানো কোনো সুযোগ নেই। আন্দোলন ছাড়া এখন আর কোনো পথ খোলা নেই। নির্বাচন ও আন্দোলনের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।

প্রতিবেদক : আশিক বিন রহিম
৭ নভেম্বর,২০১৮ বুধবার

Leave a Reply