Home / জাতীয় / নির্বাচনে দলের কেউ সংঘাত করলে রেহাই নেই: প্রধানমন্ত্রী
নির্বাচনে

নির্বাচনে দলের কেউ সংঘাত করলে রেহাই নেই: প্রধানমন্ত্রী

‘‌নির্বাচনে দলের কেউ সংঘাত করলে রেহাই নেই’ হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা চাই—জনগণ তাদের ভোটের অধিকার নির্বিঘ্নে প্রয়োগ করবে। তারা যাকে খুশি তাকে ভোট দিবে। নির্বাচনে কোনো সংঘর্ষ বা মারামারি দেখতে চাই না।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকালে পাঁচ জেলার নির্বাচনী জনসভায় ভার্চুয়াল বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সবসময় ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে। তাই নির্বাচনে দলের কেউ সংঘাত করলে তার রেহাই নেই। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

‘আওয়ামী লীগ সবসময় ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে’ উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে আরও সুদৃঢ় করতে না পারলে, বাংলাদেশ শেষ হয়ে যাবে।

বিএনপির নির্বাচনে না আসার কারণ প্রসঙ্গে তিনি বলেন, ভোট চুরির সুযোগ নেই বলে বিএনপি নির্বাচনে আসেনি।

ভার্চুয়াল বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের এমন কোনো জেলা নেই—যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। ফের সরকার গঠন করতে পারলে প্রতিটি জেলা ভূমি ও গৃহহীনমুক্ত হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ পাঁচ জেলায় নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি যোগ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট জেলা, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা জেলা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলার নির্বাচনী জনসভায় বক্তব্য দেন তিনি।

কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতা ও নৌকার প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বুধবার সিলেটে জনসভার মধ্যদিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টাইমস ডেস্ক/ ২১ ডিসেম্বর ২০২৩