Home / চাঁদপুর / নির্বাচনে ইসির দেওয়া দায়িত্ব পালন করবে পুলিশ : চাঁদপুরে আইজিপি
নির্বাচনে

নির্বাচনে ইসির দেওয়া দায়িত্ব পালন করবে পুলিশ : চাঁদপুরে আইজিপি

পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, দেশে অতীতের চেয়ে বর্তমান পরিস্থিতি অনেক ভালো। এখন জঙ্গিবাদ, নারীর প্রতি সহিংসতা নেই। এমনকি দেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। পুলিশও আগের চেয়ে অনেক সক্ষমতা অর্জন করেছে। এমন পরিস্থিতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে কমিশন যে নির্দেশনা দেবে পুলিশ সততার সঙ্গে সেই দায়িত্ব পালন করবে।

২৭ ফেব্রুয়ারি সোমবার বিকেলে চাঁদপুর জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বচ্ছতা এবং জবাবদিহিতার মধ্যে পুলিশে নিয়োগ হচ্ছে। তাই আন্তর্জাতিক শান্তি মিশনে সুনাম কুড়িয়েছে বাংলাদেশ পুলিশ। শুধু তাই নয়, দেশে শান্তি এবং স্থিতিশীলতা রক্ষায় পুলিশ অগ্রণী ভূমিকা পালন করছে।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এ সময় বলেন, আগামী জাতীয় নির্বাচন হবে নির্বাচন কমিশনারের অধীনে, এটা চূড়ান্ত। আর ঐ নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব দেবে আমরা তা পালন করতে প্রস্তুত আছি।

আইজিপি বলেন, দেশে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। আর সেই হিসেবে আমি বলব আমাদের পুলিশের প্রযুক্তিগত দক্ষতা-সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এ কারণেই আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে সফলভাবে আমাদের কার্যক্রম পরিচালনা করছি।

আইজিপি আরো বলেন, আমাদের দেশে যে প্রচলিত আইন আছে। সে আইনের আলোকেই আমরা প্রশিক্ষণ গ্রহণ করে থাকি। এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান এবং আমাদের অভিজ্ঞতা থেকে ইতিপূর্বেও কিন্তু আইন-শৃঙ্খলাজনিত বহুবিধ চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। অতএব আগামী দিনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলাতেও আমরা সক্ষম এবং এ বিষয়ে আমাদের নিজের ওপর আস্থা ও প্রস্তুতি রয়েছে।

এ সময় বাংলাদেশ পুলিশ মহিলা কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি ডা. তৈয়্যবা মুসাররাত চৌধুরী, এডিশনাল আইজি কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। পরে আইজিপি জেলা পুলিশের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও ইভেন্ট উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, পুনাক চাঁদপুরের সভানেত্রী ডা. আফসানা শর্মি। এতে সভাপতিত্ব করেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ। অনুষ্ঠানে পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিতি ছিলেন।

স্টাফ করেসপন্ডেট, ২৭ ফেব্রুয়ারি ২০২৩