Home / উপজেলা সংবাদ / কচুয়া / নির্দেশনা উপক্ষো করে কচুয়ায় প্লাস্টিকের বস্তায় চাল

নির্দেশনা উপক্ষো করে কচুয়ায় প্লাস্টিকের বস্তায় চাল

চাঁদপুর কচুয়া উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে প্লাস্টিকের বস্তায় চলছে এখনো চাল বিক্রি হচ্ছে।

গত ক’দিনের কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ আশরাফ হোসেন কচুয়া, রহিমানগর ও সাচার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশ কিছু ব্যবসায়ীকে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রির অভিযোগে জরিমানা করেন।

এবং একই সাথে প্লাস্টিকের বস্তা পরিহার করে পাটজাত দেশিয় বস্তা ব্যবহারের নির্দেশ দেন। কিন্তু প্রশাসনের এমন কঠোর নির্দেশনা সত্ত্বেও কিছু অসাধু ব্যবসায়ী প্লাস্টিকে বস্তায় চাল বিক্রি করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে সাচার বাজারে চাল পট্টিতে গিয়ে প্রায় প্রতি দোকানে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রির চিত্র দেখা যায়।

স্থানীয়রা জানিয়েছে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ আশরাফ হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে চাল, ঔষধ, মিষ্টি দোকানের বেশ কিছু অসাধু ব্যবসায়ী দোকানে সাটারে তালা ঝুলিয়ে আত্ম গোপন থাকে।

এদিকে কচুয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সকল হাট বাজারে পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের বৈধ ভাবে ব্যবসা পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করেছেন। এ নির্দেশনার মধ্যে রয়েছে- ব্যবসায়ীদের বাধ্যতামূলক ডিলিং লাইসেন্স গ্রহণ। ধান, চাল, গম, ভুট্টা, সার, চিনির ক্ষেত্রে প্লাস্টিকের মোড়কের পরিবর্তে পাটের মোড়ক ব্যবহার। সিএনজি, মাইক্রোবাস, ব্যাটারিচালিত অটো বাইকে ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্র্রেশন করা।

এসব কার্যক্রম বাস্তবায়ন করার জন্য শুক্রবার (২১ অক্টোবর) ও শনিবার কচুয়া বাজার, সাচার বাজার, পালাখাল বাজার, রহিমানগর বাজার ও জগতপুর বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং এর মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন নির্দেশ প্রদান করেছেন।

: আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ পিএম, ২০ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

নির্দেশনা উপক্ষো করে কচুয়ায় প্লাস্টিকের বস্তায় চাল

About The Author

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া

Leave a Reply