Home / চাঁদপুর / ‘নিরাপদ সড়ক বিষয়টি পাঠ্যবইয়ে যুক্ত করতে হবে’
‘নিরাপদ সড়ক বিষয়টি পাঠ্যবইয়ে যুক্ত করতে হবে’

‘নিরাপদ সড়ক বিষয়টি পাঠ্যবইয়ে যুক্ত করতে হবে’

চাঁদপুরে সড়ক নিরাপত্তা ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) পরিচালক (যুগ্ম সচিব) বিজয় ভূষণ পাল বলেছেন, নিরাপদ সড়কের বিষয়টি শুধুমাত্র গাড়ির চালক বা পথচারিরা জানলে হবে না। এই বিষয়ে প্রতিটি স্কুল-কলেজের শিক্ষার্থীদের অবহিত করতে হবে। এ বিষয়ে তাদের সচেতন করে তুলতে প্রাথমিক পর্যায় থেকে নিরাপদ সড়ক বিষয়টি পাঠ্যবইয়ে সংযুক্ত করতে হবে।

২৭ ফেব্রুয়ারি শনিবার বেলা ১১টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পেশাজীবী মোটরযান চালকদের সড়ক নিরাপত্তা সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একজন চিকিৎসকের চাইতে একজন অভিজ্ঞ গাড়ি চালকের প্রয়োজনীয়তা বেশি। কারণ একজন মানুষ সড়কে দুর্ঘটনার পর চিকিৎসকের কাছে আসেন। একজন অভিজ্ঞ চালক থাকলে দুর্ঘটনার সম্ভাবনা কম থাকে।
তিনি বলেন, দুর্ঘটনা এড়াতে আমাদের পেশাজীবী চালকদের প্রশিক্ষণ গ্রহণ ও ট্রাফিক আইন মেনে চলতে হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমির আবদুল্লাহ মো. মঞ্জুরুল করিম, বিশিষ্ট ব্যবসায়ী শাহিদুর রহমান চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান ও সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

সভায় জেলা ট্রাক, বাস, সিএনজিচালিত অটোরিকশা, অটোবাইক সমিতির নেতা ও চালকরা অংশ নেন। এর আগে শহরের হাছান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদিক্ষণ করে।

: আপডেট ৭:৩২ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার
ডিএইচ

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট