নিন্দপুর স্কুল এন্ড কলেজে শোক দিবস পালিত

কচুয়া উপজেলার নিন্দপুর ড. মহীউদ্দীন খান আলমগীর স্কুল এন্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে কলেজ মিলনায়তনে আলোচনা সভায় কলেজ গভর্নিং বডির সভাপতি মাহবুবুর রহমান চুন্নু’র সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক কামাল হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলেজের প্রতিষ্ঠাতা ও বিতারা ইউপি চেয়ারম্যান আলহাজ মো. ইসহাক সিকদার।

এসময় প্রধান অতিথি আলহাজ মো. ইসহাক সিকদার বিরোধী দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন না করার অনুরোধ জানিয়ে বলেন, ১৫ই আগষ্ট খালেদা জিয়ার জন্মদিন কোথায় সঠিক ভাবে লিপিবদ্ধ নেই। বিভিন্ন তথ্য মতে খালেদা জিয়ার মার্কশীট অনুযায়ী ১৯৪৬ সালের ৫ সেপ্টেম্বর এবং কোথাও ১৯৪৫ সালের ১৯ আগষ্ট আবার বিয়ের কাবীন নামা অনুযায়ী তার জন্মদিন ১৯৪৪ সালের ৪ আগষ্ট এবং পাসপোর্ট অনুযায়ী খালেদা জিয়ার জন্মদিন ১৯৪৬ সালের ৫ আগষ্ট জন্মদিন লেখা হয়। কিন্তু ১৫ আগষ্ট খালেদা জিয়ার জন্মদিন সঠিক নয়। তাই জনগনকে এমন বিভ্রান্তিকর অবস্থা থেকে মুক্ত করতে ১৫ আগষ্ট ভুয়া জন্মদিন পালন না করার জন্য বিএনপির নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সেলিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্কুল এন্ড কলেজের উপদেষ্টা সিকদার ইসতিয়াক আহমেদ লিমন, অভিভাবক ডা. আব্দুল আউয়াল ও সহকারি প্রধান শিক্ষক মো. ফারুক বকাউল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের প্রভাষক মিজানুর রহমান, আরিফ হোসেন চৌধুরী, কাউছার আহমেদ, আব্দুল কাদের, তাওহীদুল ইসলাম ও আলী হোসেনসহ আরো অনেকে।

একই দিনে পৃথকভাবে নিন্দপুর ড. মহীউদ্দীন খান আলমগীর স্কুল এন্ড কলেজের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে দোয়া আলোচনা সভা ও দশম শ্রেনির শিক্ষার্থীদের নিয়ে শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সমাবেশ অনুুষ্ঠিত হয়।

প্রতিবেদক জিসান আহমেদ নান্নু, ১৫আগস্ট ২০২৩

Share