Home / কৃষি ও গবাদি / নিখোঁজের দেড় বছরেও সন্ধান মেলেনি কুমিল্লার ২ বিএনপি নেতার
নিখোঁজের দেড় বছরেও সন্ধান মেলেনি কুমিল্লার ২ বিএনপি নেতার

নিখোঁজের দেড় বছরেও সন্ধান মেলেনি কুমিল্লার ২ বিএনপি নেতার

‎Monday, ‎May ‎18, ‎2015  05:22:00 PM

কুমিল্লা করেসপন্ডেন্ট :

প্রায় দেড় বছরেও কুমিল্লার লাকসামের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও লাকসাম উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম হিরু এবং লাকসাম পৌর বিএনপি’র সভাপতি হুমায়ুন কবির পারভেজের সন্ধান মেলেনি। এতে তাদের স্বজনরা রয়েছেন চরম উৎকণ্ঠায়। সম্প্রতি বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহাম্মদের খোঁজ পাওয়ার পর হিরু-হুমায়ুনের স্বজনরাও তাদের ফিরে পাওয়ার আশায় নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন।

অনুসন্ধানে জানা যায়, বিগত ২০১৩ সালের ২৭ নভেম্বর রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার হরিশ্চর এলাকা থেকে মো. সাইফুল ইসলাম হিরু, মো. হুমায়ুন কবির পারভেজ ও লাকসাম পৌর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিনকে র‌্যাব আটক করে। পরে ওই রাতেই জসিম উদ্দিনকে লাকসাম থানায় হস্তান্তর করা হলেও হিরু ও হুমায়ুনের খোঁজ মেলেনি আজও। এ ঘটনার পরে লাকসাম থানায় সাধারণ ডায়েরি করা হলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।

পরবর্তীতে গত বছরের ১৮ মে কুমিল্লার আদালতে অপহৃত হুমায়ুন কবির পারভেজের বৃদ্ধ বাবা রঞ্জু মিয়া বাদী হয়ে ওই দুই বিএনপি নেতাকে অপহরণের পর গুমের অভিযোগ এনে র্যাব-১১ সাবেক অধিনায়ক (সিইও) বহুল আলোচিত লে. কর্নেল তারেক সাঈদ, র‌্যাব-১১-এর তৎকালীন কুমিল্লা ক্যাম্পের দায়িত্বে থাকা কোম্পানি-২ এর মেজর শাহেদ হাসান রাজীব, উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. শাহজাহান আলী, উপ-পরিদর্শক কাজী সুলতান আহমেদ ও উপ-পরিদর্শক অসিত কুমার রায়কে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। এতে গত বছরের ১৫ অক্টোবর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, বিএনপির দুই নেতাকে র‌্যাব অপহরণ করেছে বললেও তার সত্যতা পাওয়া যায়নি। তবে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতকারীরা তাদের অপহরণ করে থাকতে পারে। তখন পুলিশের ওই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান মামলার বাদী।

মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ বদিউল আলম সুজন জানান, বাদীর নারাজি আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি আদালত মামলাটি সিআইডি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। আগামী ২০ মে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কুমিল্লা জোনের এএসপি মো. জামাল উদ্দিন জানান, বিএনপি নেতা সাইফুল ইসলাম হিরু ও হুমায়ুন কবির পারভেজের মামলাটি অধিক গুরুত্বের সাথে তদন্ত করার পাশাপাশি নিখোঁজদের খুঁজে বের করতে আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।