Home / উপজেলা সংবাদ / নাড়ির টানে চাঁদপুরে ফিরছে মানুষ : বাড়ছে যানজট
নাড়ির টানে চাঁদপুরে ফিরছে মানুষ : বাড়ছে যানজট
ছবি : আশিক বিন রহিম।

নাড়ির টানে চাঁদপুরে ফিরছে মানুষ : বাড়ছে যানজট

আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে জীবিকার প্রয়োজনে যাওয়া রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় অবস্থানকারী চাঁদপুর জেলার বাসিন্দারা ঘরে ফিরতে শুরু করেছে। পরিবারের স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতে নাড়ির টানে ফেরা মানুষের চাপে এখন শহরের রেল স্ট্রেশন, লঞ্চঘাট ও বাসস্টেশনগুলো অনেকটাই বেসামাল অবস্থা। অতিরিক্ত মানুষের চাপে গত কয়েক দিনে শহরেজুড়ে বেশ যানজট দেখা দিয়েছে। যানজট এড়াতে অতিরিক্ত ট্রাফিক পুলিশের পাশাপাশি পুলিশ ফোর্স রাখায় হয়েছে সড়কগুলোতে।

এদিকে ঈদের আর মাত্র এক দিন বাকি থাকলেও এখনো জমে উঠেনি শহরের ঈদ বাজার। শহরের ছোট-বড় মার্কেটগুলো ক্রেতাদের খুব একটা ভীড় লক্ষ্য করা যায়নি। এতে ব্যবসায়ীদের মাঝে কিছুটা হতাশা লক্ষ্য করা গেছে। তবে কিছুটা ভিন্ন রূপ দেখা গেছে ফুটপাগুলোতে।

ঈদ মার্কেটকে ক্রেতাদের নিরাপত্তদানে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশি টহল জোরদার করা হয়েছে। ঈদ মার্কেটিংকে কেন্দ্র করে এখনো পর্যন্ত কোনো দুর্ঘটনার সংবাদ পাওয়া যায়নি। তবে রিকশা, সিএনজি স্কুটার ও অটো বাইকের ভাড়া বাড়িয়ে দেয়া হয়েছে বলে যাত্রীদের অভিযোগ পাওয়া গেছে।

এবার চাঁদপুরে পুলিশি টহল জোরদার থাকায় ঈদকে ঘিরে ছিনতাইকারী ও মলম পার্টির সদস্যরা খুব একটা সুবিধা করতে পারছে না। অপরদিকে ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে জমে উঠতে শুরু করেছে জেলার পশুরহাটগুলো। মোটাতাজা গরুতে সয়লাব পশুরহাটগুলোতে শেষ মুহূর্তে ক্রেতাদের উপচে পড়া ভীর লক্ষ্যণীয়। দাম কিছুটা বেশি হলেও বেচা বিক্রি ভালো বলে জানিয়েছেন ক্রেটারা। তবে ভিন্নমত রয়েছে বিক্রেতাদের। তাদের দাবি, এবারে তাদের আশানুরূপ বিক্রি হচ্ছে না।

সব মিলিয়ে আবহাওয়া অনুকূলে থাকলে জেলাবাসী এবারের ঈদুল আযহা ভালোভাই উপভোগ করতে পারবে বলে জানিয়েছেন সচেতনমহল।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫