Home / লাইফস্টাইল / নারী-পুরুষের ২০টি গোপন বিষয়
নারী-পুরুষের ২০টি গোপন বিষয়

নারী-পুরুষের ২০টি গোপন বিষয়

সম্পর্কের ক্ষেত্রে নারী ও পুরুষ উভয়েই সঙ্গীর কাছে কিছু বিষয় গোপন রাখে। এসব বিষয়ের মধ্যে থাকতে পারে হতাশা, ভালোবাসা ও অন্যদের প্রতি দৃষ্টিভঙ্গি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

যে পাঁচটি বিষয় পুরুষ নারীকে বলে না

১. সে হতাশ
নারীর তুলনায় পুরুষ হতাশার কথা সহজে প্রকাশ করে না বলে জানা গেছে এক গবেষণায়। এর পেছনে অন্যতম কারণ হলো ‘ইগো।’ এটি পুরুষের চরিত্রে স্বাভাবিকভাবেই চলে আসে। কারণ তারা জানে না এ জন্য কার কাছে সাহায্য চাওয়া উচিত। কখনো হতাশ হলে বা তার লক্ষণ দেখা গেলে তার কারণ নিয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করার প্রয়োজনীয়তা বোধ করে না পুরুষ।
২. তার আগে সে ভালোবাসত না
স্বাভাবিকভাবেই কোনো একটা নির্দিষ্ট সময়ে পুরুষ নারীর প্রেমে পড়ে। কিন্তু তার আগে তার প্রেম গড়ে ওঠেনি। তবে এ সময়টি নির্ণয় করা অনেকের পক্ষেই কঠিন। আর তাই ঠিক কোন সময়ে প্রেমে পড়েছে, এ বিষয়টি পুরুষ স্বীকার করে না। তার বদলে সে সঙ্গীকে জানায় যে, প্রথমবার দেখার পরেই ভালোবেসে ফেলেছে।
৩. আকর্ষণীয় নারীদের কথা
সঙ্গীর বান্ধবী কিংবা ছোটবোনকে আকর্ষণীয় বলে মনে হলেও তা তারা সঙ্গীর কাছে প্রকাশ করে না। এর কারণ সে জানে এ বিষয়টি প্রকাশ করলে তার প্রতিক্রিয়া কেমন হতে পারে।
৪. সে সান্নিধ্য চায়
অনেক পুরুষই সঙ্গীর সান্নিধ্য চাইলেও তা প্রকাশ করে না। যদিও সম্পর্কের ক্ষেত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।
৫. সঙ্গীর ভাই একজন গর্দভ
অনেক পুরুষই তার সঙ্গীর ভাইকে পছন্দ করেন না এবং তাকে একজন গর্দভ বলেই মনে করেন। তবে এ বিষয়টি পুরুষ সাধারণত কোনো নারীর কাছে প্রকাশ করে না।

যে পাঁচটি বিষয় নারী কখনোই বলে না পুরুষকে
শুধু পুরুষই নয়, নারীরাও বহু বিষয় গোপন রাখে পুরুষের কাছ থেকে। এ ধরনের পাঁচটি বিষয় হলো :
১. অর্থই সবচেয়ে গুরুত্বপূর্ণ
নারী সাধারণত ধনী পুরুষদেরই পছন্দ করে। যার অর্থ যত বেশি তার প্রতি আগ্রহও তত বেশি থাকে। তবে বিষয়টি বরাবরই অস্বীকার করে নারী। তার বদলে সে সব সময়েই অন্য বিষয়কে সামনে নিয়ে আসে।
২. বান্ধবী সবকিছুই জানে
সম্পর্কের যেসব বিষয় পুরুষ কারো সঙ্গে শেয়ার করে না, সেসব বিষয় নারী তার বান্ধবীর সঙ্গে আলোচনা করে। এ কারণে অনেক পুরুষ জানতেও পারে না যে, তার সঙ্গীর বান্ধবী তাদের সম্পর্কের সব বিস্তারিত বিষয়ই জানে।
৩. সাবেক সঙ্গীকে এখনও মিস করে
নারী তার প্রাক্তন প্রেমিককে মিস করলেও তা প্রকাশ করে না। আর এ বিষয়টি অতি সঙ্গোপনে থেকে যায় নারীর হৃদয়ে।
৪. তার জীবনে আপনি একমাত্র নন
নারী তার জীবনে কয়জন পুরুষের প্রেমে পড়েছে তা প্রকাশ করে না। আর এ বিষয়টি গোপন রাখতেই পছন্দ করে নারী। বর্তমান সঙ্গী তার জীবনের কততম পুরুষ, তা কোনো নারীই প্রকাশ করতে আগ্রহী হয় না।
৫. তার কাছেও যৌনতা গুরুত্বপূর্ণ
পুরুষ যেমন যৌনতাকে গুরুত্বপূর্ণ বলে মনে করে, তেমন নারীও যৌনতাকে গুরুত্বপূর্ণ বিষয় বলেই মনে করে। কিন্তু এটা নিয়ে তেমন উচ্চবাচ্য করা পছন্দ করে না নারী। তার বদলে সে পুরুষের আহ্বানের অপেক্ষায় থাকে।

নিউজ ডেস্ক || আপডেট: ১১:২০ অপরাহ্ন, ২৬ ফেব্রুয়ারি ২০১৬, শুক্রবার