নারী চেয়ারম্যান হয়ে তাক লাগিয়ে দিলেন মৌসুমী আক্তার

নবীনগর পূর্ব ইউনিয়নে প্রথমবারের মতো নারী চেয়ারম্যান পদে নির্বাচিত হল মৗসুমী আক্তার। তিনি নবীনগর পূর্ব ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল ইসলাম নবীনগর পূর্ব ইউনিয়ন থেকে মৌসুমী আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে বলে নিশ্চিত করেছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হলেন আওয়ামী লীগের প্রার্থী শামীম রেজা। নবীনগর পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থিতা চেয়ে ব্যর্থ হয়ে তিনি বিদ্রোহী প্রাথী হিসেবে নির্বাচনে লড়েছেন।

মৌসুমী আক্তার নবীনগর পূর্ব ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান খায়ের বারীর স্ত্রী। তার স্বামী গত ২০ জানুয়ারি মারা যান। মৌসুমী আক্তার কখনোই রাজনীতি করতেন না। সারা জীবন আওয়ামী লীগের জন্যে নিবেদিত প্রাণ খায়ের বারী মারা যাওয়ার পর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইলে দল তাকে মনোনয়ন দেয়নি। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে আনারস প্রতীকে নির্বাচন করেন।

মৌসুমী আক্তার ফলাফল শেষে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানান, তার স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত উন্নয়নমূলক কাজগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে তিনি শেষ করবেন। এছাড়াও তৃণমুল পর্যায়ের নারীদের ক্ষমতায়ন বৃদ্বির ব্যাপারেও তিনি কাজ করে যাবেন।

 

নিউজ ডেস্ক : আপডেট ২:০৬ পিএম, ১ মার্চ ২০১৬, শুক্রবার

ডিএইচ

Share