Home / চাঁদপুর / নারীদের পথে বাধা সৃষ্টি করবেন না : পৌর মেয়র
নারীদের পথে বাধা সৃষ্টি করবেন না : পৌর মেয়র

নারীদের পথে বাধা সৃষ্টি করবেন না : পৌর মেয়র

৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উপলক্ষে জেন্ডার এ্যাকশন প্ল্যানের আওতায় র‌্যালি ও আলোচনা সভা অুনষ্ঠিত হয়েছে। বুধবার সকালে পৌরসভার সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের মূল সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়।

এরপর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, জেন্ডার হলো নারী এবং পুরুষের একটি সমতা। বেগম রোকেয়া, যিনি সব সময় বঙ্গবন্ধুকে সহযোগিতা করে গেছেন। সেই থেকে নারীরা আজ অনেক এগিয়ে। কিন্তু একটি দল নারীদেরকে বাধাগ্রস্ত করছে। এছাড়া রাজনৈতিক কারণেও নারীরা আজ অনেকটা পিছিয়ে পড়েছে।

বাংলাদেশে নারীর সংখ্যা বেশি তাই ১৬ কোটি হাতকে শক্তিশালী করতে হলে নারীদের এগিয়ে আসতে হবে। দেশে এখন নারীদের অবস্থান সবচেয়ে ভালো। প্রত্যেক কর্মস্থলে নারীদের প্রাধান্যটাই বেশি। আসুন আমরা সকলে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রিত হয়ে কাজ করি। তাহলেই আর কোনোপ্রকার বৈষম্য থাকবে না। আমি আরেকটা কথা বলতে চাই যারা নারীদের বিরুদ্ধে কথা বলেন আপনাদের সতর্ক করে দিচ্ছি। আপনারা নারীদের পথে বাধা সৃষ্টি করবেন না।

পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালানায় বক্তব্য রাখেন পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, পৌর ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মাঈনুল ইসলাম পাটওয়ারী, জেন্ডার কমিটির আহ্বায়ক আয়েশা রহমান।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৯:১০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর