Home / চাঁদপুর / নারীদেরকে দেহগত নয়, সত্ত্বাগতভাবে দেখতে হবে : চাঁদপুর জেলা প্রশাসক
Mazedur Rahman Khan..
চাঁদপুর জেলা প্রশাক মো. মাজেদুর রহমান খান (ফাইল ছবি)

নারীদেরকে দেহগত নয়, সত্ত্বাগতভাবে দেখতে হবে : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান বলেছেন, ‘আমরা জন্মের পর প্রথমেই আমাদের মায়ের স্পর্শ পাই। মমতাময়ী মায়ের সংস্পর্শে আমাদের বেড়ে উঠা। নারীদেরকে দেহগত ভাবে না দেখে, সত্ত¡াগত ভাবে দেখতে হবে। তাহলেই আমাদের মধ্যে সত্ত¡াগত ভাবে সম্পর্ক সৃষ্টি হবে।’

বৃহস্পতিবার (৮ মার্চ) সকালে চাঁদপুর স্টেডিয়াম ভিআইপি প্যাভিলিয়নে মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার যৌথ আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সময় এখন নারীর : উন্নয়নের তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবনধারা’ এই প্রতিপাদ্যে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সমাজের মধ্যে নারী পুরুষের বিভাজন আমরা নিজেরাই সৃষ্টি করেছি। আমরা আমাদের বিবেককে প্রশ্ন করতে হবে, কেনো আমরা বিভাজন খুঁজি। আশা করি সেখানেই উত্তর পাবেন আমাদের মধ্যে কোন ভিভাজন নেই।

তিনি আরো বলেন, একটা মানুষ যখন পৃথীবিতে আসে, প্রথমেই দেখে তার মাকে এবং স্পর্স করে মাকেই। পৃথীবিতে এসে মার কাছ থেকে তৃপ্ত ভালোবাসা গ্রহন করেন। যারা মার কাছ থেকে তৃপ্ত ভালোবাসা গ্রহন করতে পারেনি, তরাই অসৎ পথে অবলম্বন করে। সবার প্রথমে আমাদের ভালবাসতে শিখতে হবে। আসুন আমরা ভালোবাসা শিখি এবং মমতাময়ী নারীদের প্রতি সম্মান চোখে তাকাই।

রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আফরোজা খাতুনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সাবেক চাঁদপুর সরকারি মহিলা করেজের অধ্যক্ষ অধ্যাপক মনহোর আলী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নুর খান।

প্রতিবেদক- শরীফুল ইসলাম