নায়েমের জেলা পর্যায়ের প্রশিক্ষণ সমাপ্ত

শিক্ষামন্ত্রণালয় কর্তক পরিচালিত ঢাকার নায়েমে মাধ্যমিক স্তরের প্রধানশিক্ষকদের ১৭ জানুয়ারি থেকে ২১ দিনব্যাপি শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনায় জেলা পর্যায়ের প্রশিক্ষণ ৬ ফেব্রূয়ারি সমাপ্ত হয়। এ প্রশিক্ষণে জেলা পর্যায়ের ৬৪ জেলার ৩৬ জন প্রধান শিক্ষক অংশগ্রহণ করেন।

শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের আয়োজনে ও নায়েম কর্তৃক বাস্তবায়নে এটি শেষ হয়। চাঁদপুর জেলার চাঁদপুর সদরের সেনগাঁও বালিকা উচচ বিদ্যালযের প্রধানশিক্ষক আবদুল আজিজ এতে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণের নানা বিষয়ে ও বিভিন্ন পারফরমেন্সের ভিত্তিতে তিনি ৩য় স্থান লাভ করেন।

মাধ্যমিক স্তরের নানা বিষয় ও স্কুল পরিদর্শনে সরেজমিন রির্পোট ছিল প্রশিক্ষণের অন্যতম বিষয়্ । এ ছাড়া বণাঢ্য আয়োজনে এর সমাপ্তি অধিবেষণ শেষ হয় ।

শিক্ষা সফরের অংশ হিসেবে ছিল বিমান যোগে কক্সবাজার ও বান্দরবন জেলার লামা উপজেলার এর একটি শিক্ষা প্রতিষ্ঠান কোয়ান্টেম স্কুল এন্ড কলেজ।

সমাপণি দিনে নায়েমের মহাপরিচালক প্রফেসর ড.নিজামুল করীম,পরিচালক প্রফেসর ড.তাহমীনা আকতার,কোর্স সমন্বয়কারী ছিলেন ড.আরিজুল ইসলাম, সহকারী কোর্স সমন্বয়কার ছিলেন অধ্যাপক শেখ মোহাম্মদ আলী ও মুজাম্মেল হক।

আবদুল গনি
৮ ফেব্রুয়ারি ২০২৩

Share