নানা আয়োজনে চাঁদপুরে ঢাকা পোস্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা আয়োজনে চাঁদপুরে উদযাপিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকা পোস্টের দ্বিতীয়’ প্রতিষ্ঠাবার্ষিকী। এই উপলক্ষে বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় চাঁদপুর প্রেসক্লাব চত্ত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। এর আগে বেলা ১১টায় প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী । বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন ,সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাংবাদিক মুনির চৌধুরী, সদস্য মোরশেদ সেলিম প্রমুখ।স্বাগত বক্তব্য রাখেন ঢাকা পোস্টের চাঁদপুর জেলা প্রতিনিধি আনোয়ারুল হক।এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেন, গণমাধ্যমের সঙ্গে আমার গভীর সম্পর্ক রয়েছে। ঢাকা পোস্ট খুব অল্প সময়ের মধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করে ব্যাপক সাড়া ফেলেছে। ঢাকা পোস্টের মাধ্যমে আমরা সবার আগে সব ধরনের খবর জানতে পারি।প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্পাদকসহ সাংবাদিকদের জানাই শুভেচ্ছা এবং অভিনন্দন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, যে কোনো ঘটনায় পুলিশের কাজ হচ্ছে তদন্ত করা, আর সাংবাদিকদের কাজ হচ্ছে সেই তদন্ত শুরু করে দেওয়া। আমাদের বিভিন্ন ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় ছায়া তদন্ত বের হয়। সেই কাজ সাংবাদিক ভাইয়েরা করে থাকেন। সাংবাদিকতা প্রত্যেক সমাজের জন্য দর্পণস্বরূপ। সাংবাদিকদের লেখার মাধ্যমে সমাজের চিত্র ফুটে উঠে।

তিনি আরও বলেন, আজকে ঢাকা পোস্টের ২য় বর্ষপূর্তি। ঢাকা পোস্টের সম্পাদকের বাড়ি চাঁদপুরে আমি আগে জানতাম না। তিনি জাগো নিউজে থাকার সময় জাগো নিউজের সঙ্গে আমাদের ভালো একটা সর্ম্পক ছিল। যে কোনো সংবাদের বিষয়ে কথা বলতাম। বর্তমানে পুলিশের সকল সদস্যের কাছে ঢাকা পোস্টের লিংক আছে। আমাদের যত নিউজ আছে সবার আগে ঢাকা পোস্টে পাই। দুই বছরে ঢাকা পোস্ট যত সুনাম অর্জন করার কথা তার চেয়েও বেশি অর্জন করেছে। দুই বছরে ঢাকা পোস্ট অনেক মাইলফলক অর্জন করেছে। আরও এগিয়ে যাবে। ঢাকা পোস্ট জনপ্রিয়তার শীর্ষে থাকুক সেই প্রত্যাশা করছি

নিজস্ব প্রতিবেদক, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

Share