নাতিকে বাঁচাতে দুঃসাহিক কাজ করলেন দাদা

আন্তর্জাতিক ডেস্ক :

অষ্ট্রেলিয়ার সিডনিতে নিজের জীবন বাজী রেখে ১৮ মাসের নাতনিকে বাঁচালেন দাদা। মঙ্গলবার অস্ট্রেলিয়ার দৈনিক টেলিগ্রাফ এ তথ্য জানিয়েছে।

কয়েকদিন আগে ভারত থেকে নিজের সন্তানদের সঙ্গে দেখতে অস্ট্রেলিয়ায় এসেছেন ৬২ বছরের ওই বৃদ্ধ। রোববার তারা একটি শিখ মন্দিরে যাচ্ছিলেন। সিডনির ওয়েন্টওর্থভিল্লি রেলস্টেশনে প্রবেশের সময় দাদার হাত থেকে শিশুটির ট্রলিটি ছুটে যায়। এসময় ট্রলিটি গড়িয়ে রেললাইনে পড়ে যায়। বিষয়টি টের পাওয়ার সঙ্গে সঙ্গে দাদা ট্রলির পিছনে ছুট দেন। এসময় ওই রেললাইন দিয়ে একটি ট্রেন স্টেশন পার হচ্ছিল। দাদা কোন কিছু না ভেবেই রেললাইনে লাফিয়ে পড়েন। দ্রুত ট্রলিটি তিনি প্লাটফর্মে থাকা তার স্ত্রীর হাতে তুলে দেন। পেছনে ট্রেন থাকায় প্লাটফর্মে ওঠার মতো সময় তার ছিলো না। তাই তিনি দ্রুত দৌড় দিয়ে রেললাইনের অপরপাশে চলে যান। ঠিক পরের মুহূর্তেই ট্রেনটি স্টেশনটি পার হয়ে যায়। পুরো শ্বাসরুদ্ধকর চিত্রটি ধরা পড়েছে স্টেশনের সিসি ক্যামেরায়।

আহত দাদা ও নাতনিকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ছেড়ে দেয়া হয়েছে।

শিশুটির চাচা পারমিন্দার সিং পরে সাংবাদিকদের বলেন, ‘ তিনি সত্যিকারের অনেক বড় একটি কাজ করেছেন এবং তিনি তার জীবনের কথা দ্বিতীয়বারের মতো চিন্তা করেননি। শুধু তাকে বাঁচানোর জন্যই ঝাপ দিয়েছেন।’

আপডেট :   বাংলাদেশ সময় : ০৮:৩৩ অপরাহ্ন, ২২ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ০৭ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share