Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / নাগরিক সেবা এখন হাতের মুঠোয় : ডা. দীপু মনি এমপি
নাগরিক সেবা এখন হাতের মুঠোয় : ডা. দীপু মনি এমপি

নাগরিক সেবা এখন হাতের মুঠোয় : ডা. দীপু মনি এমপি

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, কিন্তু মানুষের নাগরিক সেবা এখন হাতের মুঠোয়। শুধু একটি মোবাইল দিয়ে সবধরনের কাজ করা সম্ভব হচ্ছে।

৩০ মার্চ শুক্রবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার সফরমালী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, মেধা, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, চাঁদপুর-হাইমচরের উন্নয়নের জন্য যা যা প্রতিশ্রæতি ছিলো আমি তা বাস্তবায়ন করার চেষ্টা করেছি। আমার নির্বাচনী এলাকার জন্য আরো ১০টি স্কুলের জন্য আবেদন করেছিলাম। সেগুলোর অনুমোদন পেয়েছি। এখন শুধুমাত্র কাজ শুরু হওয়া অপেক্ষায়। তার মধ্যে সফরমালী উচ্চ বিদ্যালয়ের নামও রয়েছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা নাগরিক সেবার দৌঁড় গোড়ায় পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। বাংলাদেশের সকল উন্নয়ন করেছেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আগামী পহেলা এপ্রিল তিনি চাঁদপুর আসছেন, তাই আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার জনসভায় উপস্থিত থাকবো।

তিনি আরো বলেন অভিভাবকরা ছেলে মেয়েদের প্রতি ভালো ভাবে খেয়াল রাখছেন। আপনাদের নজরদারির কারণে তারা পড়ালেখা করে সু-নাগরিক হিসেবে গড়ে উঠছে। এর পাশাপাশি তারা খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাদের মেধার বিকাশ ঘটাচ্ছে। তবে কোন ছেলে-মেয়ে যাতে মাদক, জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সেদিকে লক্ষ রাখতে হবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ মো. মমিনুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাসেম।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল গনির পরিচালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, শিক্ষানুরাগী আব্দুল আজিজ খান দুদু, কল্যাণপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন।

এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক হুমায়ন কবির সুমন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মহসিন পালোয়ান, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামীম, কল্যাণপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নাছির গাজী, সাধারণ সম্পাদক এস এম সুমন, বিদ্যালয়ের দাতা সদস্য হাকিম বেপারী, আজাদ খান, কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ হোসেন, সদর উপজেলা যুবলীগের সদস্য ফরিদ আহমেদ খান, মুক্তিযুদ্ধা আবুল কাশেম বেপারী, এ্যাড. সাইফুদ্দিন বাবু প্রমুখ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি