নবীনগরে শিক্ষার্থীদের সংববর্ধনা ও শীতবস্ত্র বিতরণ

ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগরে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও শীতার্তদের মাঝে শীতবস্র বিতরণ করেছে উপজেলার উত্তর লক্ষ্মীপুরের সামাজিক সংগঠন ‘আলোকিত সমাজ সাতঘরহাটি’।

রবিবার (২৮ জানুয়ারি) বিকেলে সাতঘর হাটি কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইব্রাহিম। এতে ‘প্রধান বক্তা’ ছিলেন নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নোয়াফের সভাপতি মো. সফিকুল ইসলাম শফিক। বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়াস্থ নবীনগর কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক, এলাকার কৃতি সন্তান মো. আলাউদ্দিন খান আলম।

আওয়ামীলীগ নেতা ও নোয়াফের সহসভাপতি বিপুল চন্দ্র সাহা, নোয়াফের সাধারণ সম্পাদক ও নবীনগরের কথার সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহির রায়হান, মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, কেন্দ্রীয় যুবলীগের সদস্য এইচ.এম আল-আমিন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক প্রধান শিক্ষক মো. আবু কাউছার, সাপ্তাহিক দ্যা গ্লোবাল নেট পত্রিকার সম্পাদক মিঠু ধর চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাহিত্য সম্পাদক তারেক রহমান বাবু, সাতঘর হাটি দারুস সূন্নাহ্ ইসলামিয়া মাদ্রসার সহ-সভাপতি হাজী ছিদ্দিকুর রহমান মেম্বার, বাইশ মৌজা ছাত্র সংগঠনের সাবেক সহ-সভাপতি আবু কায়েছ মাস্টার, সাবেক সহ-সভাপতি হুমায়ুন কবির, ডা. জাহাঙ্গীর আলমসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক এম. নাঈমুর রহমান।

একে এম জয়দুল হক ও শারমিনুল ইসলাম সাইফুল এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সাংবাদিক প্রদ্বীপ আচার্য, মাহাবুব মোর্শেদ ও নাছির চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে এলাকার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শতাধিক মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করে তাদের হাতে ক্রেষ্ট ও উপহার তুলে দেয়া হয়। অনুষ্ঠানের শেষের দিকে এলাকার অসহায়, দরিদ্র শীতার্তদের মাঝে সংগঠনের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। সাতঘর হাটির কৃতি সন্তান, ফ্রান্স আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী মো. হারুন আল-রশিদ এর অর্থায়নে এ সংবর্ধনা ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

এধরনের সামাজিক কর্মকান্ডসহ এলাকার সার্বিক উন্নয়ন ও কল্যাণে এই সংগঠনের উদ্যোগে ভবিষ্যতে বড় পরিসরে আয়োজনের আগ্রহ প্রকাশ করেন ‘আলোকিত সমাজ সাতঘরহাটি’র আহবায়ক, সাবেক ছাত্রনেতা এম নাঈমুর রহমান। তিনি বলেন, আমাদের সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক, সাতঘরহাটির কৃতি সন্তান, বর্তমানে ফ্রান্স প্রবাসী আওয়ামীলীগ নেতা হারুণ আল রশিদ আমাদের পাশে থাকায় তাঁকে এলাকাবাসির পক্ষ থেকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৯ জানুয়ারি ২০২৪

Share