Home / চাঁদপুর / নবায়ন ছাড়া ইটভাটা চলতে দেয়া হবে না : চাঁদপুর জেলা প্রশাসক
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

নবায়ন ছাড়া ইটভাটা চলতে দেয়া হবে না : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, ইটভাটা মালিকরা নবায়ন করবেন না। নিজেদের ইচ্ছামত ইটভাটা পরিচালনা করবেন। তা হতে দেওয়া হবে না। কোন ইটভাটা নবায়ন ছাড়া পরিচালনা করা যাবে না।

রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ বক্তব্য প্রদান করেন।

জেলা প্রশাসক বলেন, ‘বৃষ্টির কারণে চাঁদপুরের রাস্তা-ঘাটের কাজগুলো বন্ধ ছিল, এখন বৃষ্টি শেষ হয়েছে। তাই অতি শিঘ্রই রাস্তার কাজ গুলো শেষ করে জনগনের ভোগান্তি কমিয়ে আনতে হবে। কোন দায়সারা কাজ করলে ব্যবস্থা নেওয়া হবে । শুধু রাস্তা করলেই হবে না। পাশাপাশি পানি নিস্কাশনের ব্যবস্থা চালু রাখতে হবে। চাঁদপুর-ফরিদগঞ্জ ব্রিজের টোল আদায় বন্ধ করতে হবে। সেখানে টোলের নামে মানুষকে হয়রানী করার অভিযোগ আছে। কারণ যে স্থানে টোল আদায় করা হয়। তার পাশেই জেলা নির্বাচন অফিসসহ বিভিন্ন অফিস রয়েছে। তাই টোল আদায়ের স্থানটি পরিবর্তন জরুরি।’

তিনি বলেন, কোন স্থানে ওয়াজের আয়োজন করতে হলে আয়োজকদের পুলিশের অনুমতি লাগবে। জেলার আইশৃঙ্খলা রক্ষায় পুলিশের অনুমতি ছাড়া কোথায়ও ওয়াজ করা যাবে না। চাঁদপুর স্টেডিয়ামের পাশে বাতের ব্যাথা, হাটু ব্যাথা সমস্যায় সরকারিভাবে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে থ্যারাপি দেওয়া হয়। সেই জন্য প্রচার প্রচারনা বাড়াতে হবে। ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন স্বীকৃতি দেওয়ায় ২৫ নভেম্বর সারা দেশের ন্যায় চাঁদপুরেও শেভাযাত্রা হবে। শোভাযাত্রায় সরকারী সকল দপ্তরকে অংশ গ্রহন করতে হবে। চাঁদপুরের আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাথা ন্যাড়া করার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আগামী ৩০ ডিসেম্বর চাঁদপুরে ৩দিন ব্যাপি ইজতেমা শুরু হতে যাচ্ছে। ইজতেমা যেন সফল ও সুন্দরভাবে সম্পন্ন করা যায় সেই জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উন্নয়ন সমন্বয় সভায় হরিণা ফেরিঘাট থেকে নানুপুর রাস্তা, চান্দ্রা যাওয়ার রাস্তা, ভাটিয়ালপুর যাওয়ার রাস্তার দ্রুত সংস্কার, জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়নে নতুন ভূমি অফিস নির্মাণে স্থান নির্ধারণ করা, উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থান নির্ধারণ, গুণগত কাজের মান বজায় রেখে নদী ভাঙ্গন প্রতিরোধে পানি উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিচালনা, ধনাগোদা প্রকল্পের অবৈধ স্থাপনা উচ্ছেদ, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের যথাযথ ব্যবহার, হাইমচরে খাদ্য গুদাম নির্মাণ, খাদ্য গুদাম হতে ইউনিয়ন পর্যায়ে বহনকৃত চালের খরচ নির্বাহে বিকল্প ব্যবস্থা গ্রহণ, বিদ্যুৎ বিভাগের নিরাপত্তাসহ লোডশেডিং সহনীয় পর্যায়ে রাখা, জুমার নামাজের পূর্বে খুৎবা পাঠে জঙ্গিবিরোধী প্রচারণা, উপজেলা পর্যায়ে মডেল মসজিদ নির্মাণে জায়গা নির্ধারণ করা, মাদক বিরোধী অভিযানে জরিমানা না করে সাজার ব্যবস্থাসহ প্রধানমন্ত্রী ঘোষিত সারা দেশে ভিক্ষুক মুক্ত করার ঘোষণা বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন, চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হোসনে আরা, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম, সদর সার্কেল মো. আফজাল হোসেন, স্বাধীনতা প্রদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুণ নাহার চৌধুরী, চাঁদপুর সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ এম এ মতিন মিয়া।

সভায় সরকারী বিভিন্ন দপ্তরের প্রধানগনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ০৬ : ০৩ পিএম, ১৯ নভেম্বর, ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply