Home / সারাদেশ / নবম শ্রেণির রেজিস্ট্রেশন পূরণ শেষ ২০ আগস্ট
Comilla Education Board
প্রতীকী ছবি

নবম শ্রেণির রেজিস্ট্রেশন পূরণ শেষ ২০ আগস্ট

নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফরমপূরণ শেষ ২০ আগস্ট বৃহ্স্পতিবার । আগামি ১ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও ৫০ টাকা জমা দেয়া যাবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে তথ্য জানা গেছে ।

জানা গেছে,৯ম শ্রেণির রেজিস্ট্রেশন ফি মোট ১৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে, নির্ধারিত সময়ের পরে অতিরিক্ত ৫০ টাকা বিলম্ব ফি দিয়েও রেজিস্ট্রেশন করা যাবে। আগের বছরগুলোতে ক্রীড়া ফি ৩০ টাকা, স্কাউট বা গার্লস গাইড ১৫ টাকা ,বিজ্ঞান ও প্রযুক্তি ফি ৫
টাকা ,অন্ধ কল্যাণ ফি ৫ টাকা ও রেডক্রিসেন্ট ৮ টাকা নির্ধারিত করা হয়েছে ।

কুমিল্রা বোর্ডের ওয়েবসাইটে প্রতিষ্ঠানের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে রেজিস্ট্রেশন এর ফরম পূরণ করা যাবে। সোনালী সেবার মাধ্যমে রেজিস্ট্রেশন ফি পরিশোধ করতে হবে। ১১ বছর পূর্ণ না হলে বা ১৭ বছরের বেশি বয়সের কেউ রেজিস্ট্রেশন করতে পারবে না।

অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন হবার পর শিক্ষার্থীদের চুড়ান্ত তালিকা ফাইনাল সাবমিট করার আগে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের বিদ্যালয়ে রক্ষিত ভর্তি ফরম ও সনদের সাথে মিলিয়ে ভালভাবে চেক করতে বলা হয়েছেন। নিশ্চিত হবার পর ফাইনাল সাবমিট করতে নির্দেশ দেয়া হয়েছে।

করেসপন্ডেন্ট , ১৮ আগস্ট ২০২০