Home / চাঁদপুর / চাঁদপুরে সাহিত্য একাডেমির নবপর্যায়ের সাহিত্য আসর সম্পন্ন
চাঁদপুরে সাহিত্য একাডেমির নবপর্যায়ের সাহিত্য আসর সম্পন্ন

চাঁদপুরে সাহিত্য একাডেমির নবপর্যায়ের সাহিত্য আসর সম্পন্ন

চাঁদপুরে সাহিত্য একাডেমির নবপর্যায়ের ৪১তম সাহিত্য আসর বুধবার (৩১ মে) বিকেলে প্রবীণ-নবীন লেখক ও সাহিত্যমোদীদের আড্ডা ইফতারের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

জেলা কালচারাল অফিসার আবু ছালেহ মো. আব্দুল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির পরিচালক কাজী শাহাদাত।

তিনি বলেনে, জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা ও সাহিত্য একাডেমির যৌথ আয়োজনে গত ৬ মে সাহিত্য সম্মেলন সফল করায় উপস্থিত সাহিত্যকর্মীদের অভিনন্দন জানিয়েছেন। সবার আন্তরিক প্রচেষ্টাতেই চাঁদপুর সাহিত্য সম্মেলন সফল হয়েছে। চাঁদপুরের ইতিহাসে প্রথম অনুষ্ঠিত এ সম্মেলন দেশব্যাপি আলোচনা সৃষ্টিতে সক্ষম হয়েছে। বাংলাদেশ এখন সাহিত্যভূমি হিসেবে চাঁদপুরের কথা নতুন করে ভাবে।

তিনি আরো বলেন, নিয়মিত সাহিত্য আসর তরুণ সাহিত্যকর্মীদের লেখা আলোচনা-সমালোচনার মাধ্যমে তাদের উৎকর্ষতা বৃদ্ধি করতে সহযোগিতা করে। বিগত দিনে যারা সাহিত্য চর্চা করছে তাদের মধ্যে নতুন গতি সঞ্চারিত হয়েছে। আশা করছি, সাহিত্য আসরকে কেন্দ্র করে সাহিত্যকর্মীরা মানসম্মত সাহিত্য রচনার মধ্য দিয়ে চাঁদপুরকে ধারাবাহিকভাবে আরো সমৃদ্ধ করবে।

তিনি এসময় জেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি, সাহিত্য একাডেমির কার্যকরী পরিষদ, চাঁদপুরের পত্রিকা, সাংবাদিক ও সাহিত্যকর্মীদের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আড্ডায় কবিতা পাঠ করেন পীষূষ কান্তি রায় চৌধুরী, রণজিৎ চন্দ্র রায়, ইকবাল পারভেজ, মুহাম্মদ ফরিদ হাসান, মুহাম্মাদ আরিফ বিল্লাহ, আসাদুল্লাহ কাহাফ, ওমর ফারুক প্রমুখ।

চিঠি পাঠ করেন আলিজা হোসেন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ডা. পীযূষ কান্তি বড়–য়া, আব্দুল্লাহিল বাকী, কাদের পলাশ, আশিক বিন রহিম, মাইনুল ইসলাম মানিক, শাকিবুল ইসলাম, আবু সুফিয়ান, আল-আমিন হোসাইন, শচীন ভট্টাচার্য প্রমুখ।

কবিতা পাঠের পর চাঁদপুর সাহিত্য সম্মেলন ২০১৭ নিয়ে পাঠপর্যালোচনা করেন উপস্থিত সাহিত্যকর্মীবৃন্দ।

তারা বলেন, সাহিত্য সম্মেলন সাহিত্যকর্মীদের দীর্ঘদিনের দাবি ছিলো। সেই সম্মেলনের আয়োজন করে জেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি ও সাহিত্য একাডেমি সময়ের দাবি মিটিয়েছে।

এ সম্মেলনকে চাঁদপুুরের জন্যে মাইলফলক। এর মাধ্যমে সাহিত্যকর্মীরা সাহিত্য চর্চায় নতুনভাবে উদ্বুদ্ধ হবে।

শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুহাম্মাদ আরিফ বিল্লাহ।

্প্রেস বিজ্ঞপ্তি
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ২৫ পিএম, ৩১ মে ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply