Home / চাঁদপুর / ‘নদী ভাংতি মানুষের জন্য সরকার আশ্রয়ন প্রকল্প দিয়েছেন’
Dipu Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

‘নদী ভাংতি মানুষের জন্য সরকার আশ্রয়ন প্রকল্প দিয়েছেন’

সাবেক পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, নদী ভাংতি মানুষের দুভোর্গের শেষ ছিল না। আর সে নদী ভাংতি মানুষের জন্য জননেত্রী শেখ হাসিনা সরকার আশ্রয়ন প্রকল্প করে দিয়েছেন। শেখ হাসিনা সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করেন বলেই অসহায় ভূমিহীনদের জন্য কাজ করছেন। কাউকে ঘর ও বিদ্যুৎ বাবদ কোনো টাকা আপনারা দিবেন না। শুধু লক্ষ্মীপুর ইউনিয়নেই নয় সকল ইউনিয়নেই কাজ করা হচ্ছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে রামদাসদী আশ্রায়ন-২ প্রকল্প এর উপকারভোগীদের ৩ দিনের ও ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্বোধনী ও মেঘনাপাড় আশ্রায়ন প্রকল্প ভূমিহীন পরিবারের নিকট ঘর বরাদ্দ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার এ শ্লোগানে তিনি বলেন, ১০টি আশ্রায়ন প্রকল্পের মধ্যে ৩টি হয়ে গেছে। আর বাকি রয়েছে ৭টি। এ পর্যন্ত আমরা ১২শ জন কে ঘর বরাদ্দ দিয়েছি। আরও ৫শ জনকে ঘর বরাদ্দের কাজ চলছে। কোন ছেলে-মেয়ে কে আপনারা বাল্য বিবাহ দিবেন না। ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নাম ব্যবহার করে যাতে কেউ জঙ্গিবাদ সৃষ্টি করতে না পারে সে দিকে আপনারা খেয়াল রাখবেন। ২০০৮ সালে আপনারা নৌকা মার্কায় ভোট দেওয়ার কারণেই দেশের উন্নয়ন করা সম্ভব হচ্ছে। আগামি দিনেও পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।’

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানের সভাপতিত্বেও উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ ফারুক আলমের পরিচালনায় বক্তব্য রাখেন লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সেলিম খান, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাস।

আশ্রয়ন প্রকল্পের ২২০টি ঘরে ৫২০ জনকে ঋণ ও নগদ অর্থ বিতরণ করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪৪ পিএম, ২৩ জানুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply