Home / চাঁদপুর / নদীতে দেদারছে মাছের রেণু নিধন করা হচ্ছে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক
মাছের রেণু নিধন করা

নদীতে দেদারছে মাছের রেণু নিধন করা হচ্ছে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল-মাহমুদ জামানে বলেন,নদীতে দেদারছে মাছের রেণু নিধন করা হচ্ছে মৎস্য অফিসের মাধ্যমে অভিযান পরিচালনা করে নিয়ন্ত্রণে আনতে হবে। কোস্টগার্ড ও প্রশাসনকে সহযোগিতার জন্য তিনি অনুরোধ জানান।

১৬ ফেব্রুয়ারি রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের সভাপতিত্বে মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার পরিচালনায় সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষকে সামনে রেখে আমাদের সকলকে দেশের উন্নয়নমূলক কাজগুলোকে দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যেতে হবে।
জাতির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে আমাদেরকে ব্যাপক উন্নয়ন কাজ করতে হবে।

তিনি বলেন, আমরা মুজিববর্ষে চাঁদপুরের জেলা ও প্রত্যেকটি উপজেলায় ব্যাপকভাবে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা করা হবে। এ ব্যাপারে সকলকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন,হাইমচর উপজেলার ঈশানবালায় জনসাধারণ, স্কুল, কলেজ ,মাদ্রাসা, মসজিদ ও সরকারের ব্যাপক উন্নয়ন প্রকল্প রয়েছে। এইগুলোকে নদী ভাঙ্গন থেকে রক্ষা করতে সকল কর্মকর্তা ও সংশ্লিষ্ট দেরকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

পুরান বাজার থেকে হরিনা পর্যন্ত সড়কের বেহাল দশার ব্যাপারে কথা বলতে গিয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, এই সড়কটি জনগণের চলাচলের অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুতগতিতে সড়কের কাজ শেষ করতে নির্দেশ করেন।

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, এনএসআই যুগ্ম পরিচালক আব্দুল আজিজ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সিভিল সার্জন ডাক্তার সাখাওয়াত হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ এএসএম দেলোয়ার হোসাইন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা বদরুন নাহার চৌধুরী, জেলা নির্বাচন অফিসার হেলাল উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাটোয়ারী, জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক শামসুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন এর কর্মকর্তা মোঃ খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক এইচএম আহসানুল্লাহ, ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার ফরিদ উদ্দিন প্রমুখ।

এছাড়া উন্নয়ন সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এছাড়া জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বলা হয়, আগামীকাল শাহরাস্তি উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক বলেন, মুজিব বর্ষ উপলক্ষে কারাবন্দীদেরকে মৎস্য চাষের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।

মহিলা কারাবন্দীদের কে সেলাই সহ বিভিন্ন গৃহ উন্নয়ন কাজের উপর প্রশিক্ষণ দেয়া হবে।

উন্নয়ন সমন্বয় কমিটির সভায় হাইমচর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী কেভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল-মাহমুদ জামানসহ কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান।

মাজহারুল ইসলাম অনিক