Home / চাঁদপুর / নতুন শিক্ষা কারিকুলামে স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়ক হবে
dr-dipo-moni

নতুন শিক্ষা কারিকুলামে স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়ক হবে

শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন,` নতুন কারিকুলামে যে শিক্ষা ব্যবস্থা নেয়া হয়েছে। তা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ,এতে শিক্ষার্থীরা হাতেকলমে শিক্ষা গ্রহণ করতে পারবে। তাই শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।’

শুক্রবার ২২ সেপ্টেম্বর রাতে চাঁদপুর ডেফোডিল স্কুল এন্ড কলেজ বাবুরহাট শাখা মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

চাঁদপুর ডিবেট মুভমেন্ট-সিডিএম’র প্রতিষ্ঠার ১৫ বছর উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানে যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহফুজ মিশু, বিতার্কিক মাজেদ আজাদ,চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর ডিবেট মুভমেন্টের সভাপতি ভিভিয়ান ঘোষ এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সাব্বির আজম।

এর আগে বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে আরেক অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেন, আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াত অপশক্তিকে রাজপথে প্রতিহত করবে।

জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন,‘সরকার পতনের আন্দোলন ঝড়ের গতিতে হবে- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের এমন মন্তব্য সত্যি হাস্যকর।’

শিক্ষামন্ত্রী আরো বলেন,` বিএনপি’র আন্দোলন শুনি ঈদের পর থেকে। তবে কোন বছর হয় তা জানি না। যারা হরতাল, অবরোধ, সংগ্রাম-আন্দোলন এসব কথা বলছেন,তারা আসলে এটি দীর্ঘদিন ধরে বলছেন।’

জনগণ বিএনপির সঙ্গে নেই বলে তাদের আন্দোলনের পালে হাওয়া লাগেনি। আর এই শেষ তিন মাসে কতটুকু লাগবে এটা বলা শক্ত। তবে তাদের আন্দোলন যে গতিতেই হোক তাতে যদি কোনো ধরনের সহিংসতা বা অরাজকতা করার চেষ্টা করে তাহলে আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমাল রক্ষার দায়িত্ব যেমনি সরকারের রয়েছে, তেমনি বাংলাদেশ আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে থেকে যেকোনো ধরনের অপশক্তিকে প্রতিহত করবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান,পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড.জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

২৩ সেপ্টেম্বর ২০২৩
এজি