Home / চাঁদপুর / নতুন প্রজন্মরা সোনার মানুষ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে: শিক্ষামন্ত্রী
প্রজন্মরা

নতুন প্রজন্মরা সোনার মানুষ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, সাংস্কৃতিক জাগরণ খুব বেশী দরকার। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা এগিয়ে চলেছি। আর আমাদের নতুন প্রজন্মরা সোনার মানুষ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে সেই প্রত্যাশা রাখছি।

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে ছিলেন, কেমন ছিলেন, বঙ্গবন্ধুর কারণে কীভাবে আমরা স্বাধীন দেশ পেলাম এবং বাংলাদেশকে তিনি কোথায় নিয়ে যাওয়ার স্বপ্ন দেখেছিলেন, শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কীভাবে কাজ করছেন তা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে জানতে হবে। যাতে নতুন প্রজন্ম সত্য তথ্য জেনে অন্য যত অপশক্তি ও অপপ্রচার আছে, আমাদের ভাষা ও সংস্কৃতির ওপরে যত আঘাত তা প্রতিহত করতে পারে। আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু কে ছিলেন, কেমন ছিলেন, তারা যেন সত্য কথা জেনে সকল অপশক্তিকে রুখে দিতে পারে। বাঙ্গালী হিসেবে আমরা একজন পিতা মুজিব পেয়েছি, তার সুযোগ্য কন্যা পেয়েছি তা জানতে পারে। 

বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পিযুষের সভাপতিত্বে মূখ্য আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন নিপু। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মিঠুন।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ উদযাপন পরিষদের আহ্বায়ক কে এম মাসুদ।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছির আরাফাত,  চাঁদপুর সরকারী কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, পুরাণ বাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রনজিৎ রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাবেক সভাপতি কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তপন সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,১৮ আগস্ট ২০২৩