নতুনভাবে আমাদের কাজগুলো শুরু হবে : নবাগত ডিসি

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মহসীন উদ্দিন বলেছেন, নতুন বাংলাদেশে আমরা নতুন ভাবে কাজ করতে চাই। কাউকে দোষারোপ করবো না। নতুনভাবে আমাদের কাজগুলো শুরু হবে। এক্ষেত্রে সুশাসন নিশ্চিত করার চেষ্টা করব। আর এসব কাজে সকলের সহযোগিতা লাগবে।

গতকাল বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে চাঁদপুর জেলা, শহর ও সদর জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের নির্দেশনাগুলো যেভাবে আসবে, ওইসব কাজগুলো গুরুত্ব দিয়ে করা হবে। আপনারা জেলার গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেছেন। এসব বিষয়গুলো মাথায় রেখে চিন্তা করা হবে এবং কাজ করবো। আপনারা আগের জেলা প্রশাসককে যেভাবে সহযোগিতা করেছেন, আমাকেও সেভাবে সহযোগিতা করবেন।

মতবিনিময়কালে বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা শাখার আমির মাওলানা আবদুর রহিম জেলা প্রশাসকের অবগতির জন্য বলেন, চাঁদপুর জেলার রাজনৈতিক সহাবস্থান অনেক আগ থেকেই। তবে ৫ আগস্টের পরে অনাকাঙ্খিত কিছু ঘটনা ঘটেছে। তা আমাদের জেলার দীর্ঘদিনের সুনামের সাথে যায় না। আমরা চাই জেলার প্রধান হিসেবে আপনি এবং আপনার প্রশাসন স্বাধীনভাবে কাজ করবেন। আল্লাহ যেন আপনাকে সুস্থ্য রেখে সেই শক্তি এবং সাহস দেন। জেলা ও উপজেলায় সকল ক্ষেত্রে আমাদের সার্বিক সহযোগিতা থাকবে।

জেলার সহকারী সেক্রেটারী,সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান, দৈনিক চাঁদপুর দিগন্তের প্রকাশক ও সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান মিয়া বলেন, প্রশাসনকে আমরা সব সময় সহযোগিতা করার চেষ্টা করেছি। কিন্তু বিগত সরকারের কারণ সঠিক বিষয়গুলো উপস্থাপন করা যায়নি। জেলার সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়িক সংগঠনগুলোকে সকলের অংশগ্রহণমূলক করা দরকার। কারণ দীর্ঘদিন এসব সংগঠনে একই ব্যক্তিরা দখল করে ছিলো। এগুলোকে জনকল্যাণমূলক প্রতিষ্ঠানে রুপ দিতে হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) একরামুল ছিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জামায়াতে ইসলামীর নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা বিল্লাল হোসাইন মিয়াজী, সেক্রেটারী অ্যাডভোকেট মাসুদুল ইসলাম বুলবুল, শহর জামায়াতের আমির অ্যাডভোকেট মো. শাহজাহান খান, সদর উপজেলা জামায়াতের আমির মো. নাছির উদ্দিন, শহর সেক্রেটারী শেখ বেলায়েত হোসেন, সদর সেক্রেটারী মাওলানা আফছার উদ্দিন মিয়াজী, সহকারী সেক্রেটারী সুলতান আহমেদ ও জোবায়ের হোসেন প্রমূখ।

মতবিনিময় শেষে জামায়াত নেতারা নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মহসীন উদ্দিনকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেন।

নিজস্ব প্রতিবেদক,১২ সেপ্টেম্বর ২০২৪

Share