Home / জাতীয় / নজরদারিতে আসছেন সরকারি কর্মকর্তারা
Polok
ফাইল ছবি: তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নজরদারিতে আসছেন সরকারি কর্মকর্তারা

স্টাফ করেসপন্ডেন্ট :

আইপি ফোনের মাধ্যমে সরকারি কর্মকর্তাদের নজরদারিতে আনা হবে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে `ন্যাশনাল ব্যাকবোন নেটওয়ার্ক অব বাংলাদেশ গভর্নমেন্ট` প্রকল্পের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

পলক বলেন, আইপি ফোনের মাধ্যমে সরকারি কর্মকর্তারা কার্যদিবসে একে অপরের সঙ্গে বিনা খরচে কথা বলতে পারবেন। একইসঙ্গে কোনো কর্মকর্তা অফিসে আছেন কিনা তা নির্ণয় করা যাবে। ফলে সবাই নজরদারিতে থাকবেন। আর এতে দুর্নীতি অনেকাংশে কমে যাবে।

তিনি বলেন, প্রত্যেকটি জেলা নেটওয়ার্কের আওতায় আসলে সবগুলো অফিস নজরদারিতে থাকবে বলে দুর্নীতি অনেকাংশে কমে যাবে। বর্তমানে ৬৪টি জেলার প্রতিটিতে আইসিটি সেন্টার স্থাপন করা হয়েছে। এ ছাড়া চলতি বছরের সেপ্টেম্বর মাসে ৪৭০ উপজেলায় নতুন করে হাইস্পিড ব্রডব্র্যান্ড ইন্টারনেট সংযোগ থাকবে।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, সরকারি অফিসগুলোতে ১২০০ আইপি ফোন থাকবে। সরাসরি বিনা পয়সায় ৬৪ জেলায় সরকারি কর্মকর্তারা যোগাযোগ করতে পারবেন। পর্যায়ক্রমে তারা এই ফোন দিয়ে যে কোনো মোবাইলে যাতে কথা বলতে পারে তার ব্যবস্থাও করা হবে।

বিসিসির নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত লি ইউন ইয়াং। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, এসকে সি অ্যান্ড সি কোম্পানির ভাইস প্রেসিডেন্ট সু ইয়াং লি, প্রকল্প পরিচালক মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আপডেট:   বাংলাদেশ সময় : ১০ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ২৩ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ১০:১০ পূর্বাহ্ণ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না