Home / চাঁদপুর / দ্রব্যের মূল্য বেশি রাখায় চাঁদপুরে ব্যাবসা প্রতিষ্ঠানে জরিমানা
দ্রব্যের মূল্য বেশি রাখায় চাঁদপুরে ব্যাবসা প্রতিষ্ঠানে জরিমানা

দ্রব্যের মূল্য বেশি রাখায় চাঁদপুরে ব্যাবসা প্রতিষ্ঠানে জরিমানা

রমজানকে কেন্দ্র করে ক্রেতাদের কাছ থেকে পণ্যের অধিক মূল্য রাখা এবং দোকানে মূল্য তালিকা না টানানোর দায়ে শহরের পালবাজারে বিভিন্ন দোকানে সোমবার (৬ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ১০ হাজার ৬শ’ টাকা আদায় করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ, উম্মে হাবিবা মীরা, নারায়ন চন্দ্র পাল ও জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল করিমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় ক্রেতাদের কাছ থেকে পণ্যের অধিক মূল্য রাখার এবং দোকানে মূল্য তালিকা না টাঙানোর দায়ে পালবাজার আনোয়ার ট্রেডার্সের তরকারীর আরতে ১হাজার টাকা, আনোয়ার ট্রেডার্সের তরকারীর আরতে ১হাজার টাকা, মাসুদ ট্রেডার্সের মুদি দোকানে ১হাজার ৫শ’ টাকা, ছালামত খানের মুদি দোকানে ৩হাজার টাকা, জসিমের মরগির দোকানে ১হাজার ৫শ’ টাকা, রফিকের গরুর মাংসের দোকানে ১হাজার ৫শ’ টাকা, তরকারীর দোকানে কর্মচারী শরীফ ঢালী ক্রেতাদের সাথে খারাপ আচরণের দায়ে ৫শ’ টাকা ও খুচরা ২টি তরকারির দোকান থেকে ৬শ’ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, আসন্ন পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে একশ্রেণির অসাধু ব্যবসায়ী পণ্য মজুদ রেখে ক্রেতাদের কাছ থেকে বেশী দরে বিক্রি করছে এ অভিযোগের ভিত্তিতে সোমবার পালবাজারে এ ভ্রাম্যনার অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নগদ ১০ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

প্রতিবেদন- আশিক বিন রহিম