Home / চাঁদপুর / দ্বীপ্ত বাংলা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
দ্বীপ্ত

দ্বীপ্ত বাংলা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

” দীপ্ত প্রত্যয়ে গড়বো সোনার বাংলা” এ শ্লোগানকে ধারন করে দ্বীপ্ত বাংলা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ১৬ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর সাহিত্য একাডেমী মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোঃ ফারুক হোসেন ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিপন সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা আমিনুর রহমান বাবুল।

তিনি বলেন, দ্বীপ্ত শব্দের অর্থ আপনাদের সবার জানা আছে। আমি এই সংগঠনের সাথে আছি থাকবো। মাদক ও মোবাইল আশক্তি থেকে আমাদের সন্তানদেরকে দূরে রাখতে হবে। তাদেরকে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত করতে হবে। দ্বীপ্ত বাংলা সামাজিক সাংস্কৃতিক সংগঠন চাঁদপুরে দৃষ্টান্ত স্হাপন করবে আমি এমনটাই প্রত্যাশা করি।

অন্যান্য বক্তারা বলেন, করোণা মহামারি চলাকালে দ্বীপ্ত বাংলা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠা লাভ করেছে। দ্বীপ্ত বাংলা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নাম চাঁদপুরে টিকে থাকবে। আমিনুর রহমান বাবুলকে দ্বীপ্ত বাংলা সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রধান উপদেষ্টা করা হয়।

আরো বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আনিছুজ্জামান, কার্গো ও বলগেট নৌ-যান মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান খান, চাঁদপুর সদর উপজেলা কিন্ডারগার্ডেনের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাস, সাংস্কৃতিক সংগঠক অজিত কুমার দত্ত, পি এম বিল্লাল হোসেন, দোয়েল সাংস্কৃতিক সংগঠনের সভাপতি দিলীপ ঘোষ, বিনিময় নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সরকারসহ সংগঠনের সদস্যরা। আলোচনা সভা শেষে প্রতিষাঠা বার্ষিকীর কেক কাটা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৬ জুলাই ২০২৪