চাঁদপুর

দৈনিক মতলবের আলো ‘সেরা কন্ঠ শিল্পী’ ফাইনালের সেরা দশে যারা

দৈনিক মতলবের আলো ও ফেমাস ডেন্টাল কেয়ার সেরা কন্ঠ শিল্পী প্রতিযোগিতার সেমিফাইনাল রাউন্ড গত ২৭ এপ্রিল বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে।

সেমিফাইনাল রাউন্ডে ১৬জন সেরা কন্ঠ শিল্পী লোক সংগীত, পল্লীগীতি ও আধুনিক বাংলাগানের প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে উঠে আসে সেরা ১০ কন্ঠ শিল্পী। এসময় সেমিফাইনাল রাউন্ডে বাদপড়া ৬ কন্ঠ শিল্পীর অশ্রæজলে বিস্মিত হয়ে উঠে উপস্থিত দর্শক, বিচারক, অতিথি ও আয়োজকরা। অপরদিকে ফাইনাল রাউন্ডে উঠে আসা সেরা ১০ কন্ঠ শিল্পীর আনন্দ ও উল্লাসে করতালি ও উল্লাসিত হয়ে উঠে উপস্থিত দর্শকরা।

সেরা কন্ঠ প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে উঠা শিল্পীরা হলো, কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের লুন্তি গ্রামের মো. আনোয়ার হোসেন সিকদার ও শামসুন নাহারের পুত্র দ্বাদশ শ্রেণীর ছাত্র মো. সাইদুল আমিন সিফাত, চাঁদপুর শহরের আ. করিম পাটওয়ারী সড়কের মুনসেফপাড়ার অরুন কুমার পাল ও শ্যামলী রানী সরকারের কন্যা তনুশ্রী পাল।

তনুশ্রী পাল চাঁদপুর সংগীত নিকেতনের শিক্ষার্থী ও মাতৃপিঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর শহরের পুরান আদালত পাড়ার নজরুল ইসলাম রনি ও নাসরীন ইসলামের পুত্র সিরাজুম মুনির পান্থ। পান্থ চাঁদপুর সুরধ্বনী একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও চাঁদপুর সরকারি কলেজের এইচএসসি পরিক্ষার্থী।

চাঁদপুর শহরের মিশন রোডের দিলীপ রায় ও লিপি রায়ের কন্যা দিপা রায় চৈতী। চৈতী চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও খ্রীষ্টান মিশন স্কুলের ২য় শ্রেণীর ছাত্রী। চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের মৈশাদী গ্রামের আ. লতিফ দেওয়ান ও সুলতানা পারুলের পুত্র গিয়াস উদ্দিন দেওয়ান।

গিয়াস চাঁদপুর সুরধ্বনী একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। চাঁদপুর বাবুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি-২ অঞ্চল এলাকার আবদুল মাজেদ ও শাহানারা বেগমের কন্যা মেহবুবা শাহরিন নিহা। নিহা চাঁদপুর শিশু একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও মাতৃপিঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।

চাঁদপুর শহরের গুয়াখেলা রোড় এলাকার আব্দুস সোবহান সরকার ও সেলিনা জাহানের কন্যা তাসীন সোবহান বর্ষা। বর্ষা চাঁদপুর সপ্তসুর সংগীত একাডেমীর শিক্ষার্থী ও মাতৃপিঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর শহরের দক্ষিণ গুনরাজদী পাওয়ার হাউজ বালুরমাঠ এলাকার এম আই মমিন খান ও খান দিলারা মমিনের কন্যা উম্মে আয়েশা খানম শম্পা।

শম্পা চাঁদপুর শিশু একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও আল-আমিন একাডেমী ছাত্রী শাখার অষ্টম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর পুরানবাজার পূর্ব শ্রীরামদী এলাকার শাহাদাত বেপারী ও মনোয়ারা বেগমের পুত্র কামরুল হাসান। কামরুল চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও পুরানবাজার ডিগ্রী কলেজের এইচএসসি পরিক্ষার্থী। এবং চাঁদপুরের তৃষা ঘোষ।

সেরা কন্ঠ শিল্পী প্রতিযোগিতার সেমিফাইনাল রাউন্ডে বিচারকের দ্বায়িত্ব পালন করেন সংগীত নিকেতনের অধ্যক্ষ স্বপন সেন গুপ্ত ও কন্ঠ শিল্পী তাহমিনা হারুন। উপস্থাপনায় চতুরঙ্গের মহাসচিব হারুন আল রশীদ।

অনুষ্ঠানে চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারি কমান্ডার (সাংগঠনিক) মহসীন পাঠানের সভাপতিত্বে এবং দৈনিক মতলবের আলো’র ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর জেলা জাসদ যুবজোটের সাধারণ সম্পাদক ডা. মাসুদ হাসান, ফেমাস ডেন্টাল কেয়ারের ব্যাবস্থাপনা পরিচালক ডা. রাশেদা আক্তার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, দৈনিক মতলবের আলো গৌরবের ১১বছর পূর্তি উপলক্ষে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিষদের আহবায়ক তপন সরকার, সদস্য সচিব ইয়াহিয়া কিরণ, চাঁদপুর জেলা বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পিযূষ কান্তি রায় চৌধুরী। সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরন করা হয়।

স্টাফ করেসপন্ডেন্ট

Share