চাঁদপুর

দেশ রূপান্তর হয়ে উঠেছে গণমানুষের মাধ্যম

চাঁদপুরে দৈনিক দেশ রূপান্তর এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে চাঁদপুর প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে চাঁদপুর প্রেসক্লাব মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভা এবং কেক কেটে দৈনিক দেশ রূপান্তরের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্র ধরের সভাপতিত্বে ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, জি এম শাহীন, দৈনিক প্রথম আলোর চাঁদপুর জেলা প্রতিনিধি আলম পলাশ, দৈনিক কালের কণ্ঠের চাঁদপুর জেলা প্রতিনিধি ফারুক আহম্মদ,

দৈনিক মানবকণ্ঠের চাঁদপুর জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, এনটিভির চাঁদপুর জেলা প্রতিনিধি হাবিবুর রহমান খান, দৈনিক মানবজমিনের জেলা প্রতিনিধি মোরশেদ আলম, মাই টিভির জেলা প্রতিনিধি মুনাওয়ার কানন, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, দৈনিক চাঁদপুর প্রবাহের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ, দৈনিক খবরপত্রের জেলা প্রতিনিধি কামরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক দেশ রূপান্তের চাঁদপুর জেলা প্রতিনিধি তালহা জুবায়ের।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার আব্দুস সোবাহান রানা, দৈনিক ঢাকা টাইমসের চাঁদপুর জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক চাঁদপুর খবরের চীফ রিপোর্টার সাঈদ হোসেন অপু, দৈনিক চাঁদপুর প্রতিদিনের স্টাফ রিপোর্টার এইচএম নিজামসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সময় সংবাদপত্রের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং। প্রযুক্তির এই যুগে এসে ক্রমেই পাঠক সংকটে ভূগছে দেশের সংবাদপত্রগুলো। কিন্তু এই কঠিন সময়েও মাত্র এক বছরের ব্যবধানে দেশ রূপান্তর বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে অর্জন করেছে ব্যাপক পাঠক প্রিয়তা।

দেশ রূপান্তর হয়ে উঠেছে গণমানুষের মাধ্যম। এক বছরের অল্প সময়ে এই পত্রিকা ‘বালিশ কান্ডের’ মতো অনেক ভালো ভালো সংবাদ পরিবেশন করেছে। যা সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছে। আশা করবো, বাংলাদেশকে মন্দ থেকে ভালোতে রূপান্তরে দেশ রূপান্তর ভবিষ্যতেও অগ্রগন্য ভূমিকা পালন করবে। দৈনিক দেশ রূপান্তরে কর্মরত দেশের দায়িত্বশীল সাংবাদিকদের মাধ্যমে জনগণ আরো অনেক বেশি মানসম্মত সংবাদ পাবে বলে আমরা বিশ্বাস করি।

স্টাফ করেসপন্ডেন্ট, ২০ ডিসেম্বর ২০১৯

Share