Home / চাঁদপুর / দেশ-বিদেশে ব্র্যান্ডিং জেলা চাঁদপুর অনেক পরিচিত : যুগ্ম-সচিব
Bornaddho rally

দেশ-বিদেশে ব্র্যান্ডিং জেলা চাঁদপুর অনেক পরিচিত : যুগ্ম-সচিব

চাঁদপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই পরিচালক (ইনোভেশন), যুগ্ম-সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, ডিজিটাল উদ্ভাবনীতে দুর্নীতি ও ভোগান্তি কমে। ডিজিটালে চাঁদপুর পুরুস্কৃত। দেশের প্রথম ব্র্যান্ডিং জেলা হিসেবে দেশ-বিদেশে চাঁদপুরের অনেক পরিচিতি রয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রæয়ারি) চাঁদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে র‌্যালি ও উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

র‌্যালি চাঁদপুর স্টেডিয়াম গেইট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি রে হয়ে শহর পদক্ষিন করে একই স্থানে শেষ হয়।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী সেবাকে হাতের মুঠোয় নিয়ে আসার জন্য ডিজিটাল উদ্ভাবনী চিন্তা করেছেন। ডিজিটাল কর্মকান্ডে বাংলাদেশ এখন অনেক এগিয়ে রয়েছে। আর যে পরিবর্তন ঘটেছে, তা শুধু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর কারনে। তিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন পূরণে কাজ করছেন। মানুষ আগে কখনো চিন্তা করেনি, সব কিছু হাতের নাগালে সহজে পাবে।

তিনি বলেন, আজ থেকে ১০ বছর আগে এ দেশে একজন ডিসির নাম্বার পাওয়া খুব কঠিন বিষয় ছিলো। আর এখন ‘বাংলাদেশ ডিরেক্টরি’ নামক অ্যপাসের মাধ্যমে দেশের সর্বস্তরের প্রায় ১ লাখ ৪০ হাজার সরকারি কর্মকর্তাদের নাম্বার পাওয়া যাচ্ছে। এটি ডিজিটাল উদ্ভাবনীর মাধ্যমে সম্ভব হয়েছে।

ইনোভেশন এ কর্মকর্তা বলেন, দেশের প্রতিটি জেলা ডিজিটাল কাজ চলছে কিন্তু এর মধ্যে চাঁদপুর সবচেয়ে এগিয়ে রয়েছে। জেলা প্রশাসক এসব কর্মকান্ডের স্বিকৃতি স্বরূপ তিনি পুরস্কার অর্জন করেছেন। চাঁদপুর জেলাকে এখন শুধু দেশের মধ্যে নয়, বিদেশেও চিনতে পারছে ব্র্যান্ডি হওয়ার কারনে। এখন চাঁদপুরকে মানুষ চিনে ইলিশের বাড়ি চাঁদপুর হিসেবে। সকলের সহযোগিতা ও চেষ্টা থাকলে এই উদ্যোগকে আরো এগিয়ে নেওয়া সম্ভব হবে।

জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মইনুল হাসান।

সহকারী কমিশনার (ভূমি) অভিষেক দাসের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মো. ইউনুস ফারকী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেরা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, কচুয়া উপজেরা নির্বাহী কর্মকর্তা নিলিমা আফরোজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবু প্রমুখ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ০৮:০৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
ডিএইচ