Home / খেলাধুলা / করাচির উদ্দেশে দেশ ছাড়লেন তামিম
দেশ
ফাইল ছবি

করাচির উদ্দেশে দেশ ছাড়লেন তামিম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লে-অফে খেলতে করাচির উদ্দেশে দেশ ছেড়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

মঙ্গলবার সকালে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে করাচির উদ্দেশে ঢাকা ছাড়েন এই ড্যাশিং ওপেনার।

তামিম সেখানে খেলবেন লাহোর কালান্দার্সে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হতে কিছুটা দেরি হওয়ায় তামিমকে অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিমের সঙ্গে টুর্নামেন্টের শেষ ধাপে খেলতে ডাক পেয়েছিলেন আরেক বাংলাদেশি ক্রিকেটার মাহমুদউল্লাহ। কিন্তু করাচিতে যাওয়ার আগে রুটিন টেস্ট করতে গিয়ে কোভিড-১৯ ধরা পড়ে তার। দুবার নমুনা দিয়ে দুবারই পজিটিভ হয়েছেন তিনি। তাই পিএসএল খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর।

এর আগেও পাকিস্তানের ঘরোয়া লিগটিতে খেলেছেন তামিম-মাহমুদউল্লাহ। ২০১৭ ও ২০১৮ সালে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলেছেন মাহমুদউল্লাহ। অন্যদিকে ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে পেশোয়ার জালমির জার্সিতে খেলেছেন তামিম। এবার চতুর্থবারের মতো পাকিস্তানের ঘরোয়া লিগে দেখা যাবে তামিমকে।

দেশছাড়ার আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিজেকে প্রস্তুত করেছেন তামিম। সোমবারও তিনি মিরপুরে গিয়েছিলেন অনুশীলনের জন্য। পিএসএলে তামিমের সঙ্গী হওয়ার কথা ছিল মাহমুদউল্লাহর। করোনা পজিটিভ হওয়ায় তার যাওয়া হচ্ছে না। গত মার্চে শুরু হয়েছিল পিএসএল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শেষদিকে এসে স্থগিত হয় এই টি২০ টুর্নামেন্ট। একটি এলিমিনেটর ম্যাচ, দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল শুধু বাকি। ম্যাচগুলো ১৪, ১৫ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে করাচিতে।

বার্তাকক্ষ,১০ নভেম্বর,২০২০;