জাতীয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিপদের বন্ধু : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনগণের আস্থার প্রতীক এবং বিপদের বন্ধু। এ অধিদপ্তরের নিবেদিত কর্মীদের তাৎক্ষণিক উপস্থিতি বিপদগ্রস্ত মানুষের মাঝে আশার সঞ্চার করে এবং জনমনে স্বস্তি ফিরে আসে।’

রোববার (১৮ ডিসেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৬ উপলক্ষে দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, অগ্নিনির্বাপণ, প্রাকৃতিক দুর্যোগসহ যে-কোনো দুর্ঘটনায় প্রথমেই জনগণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতা কামনা করে। তাই এ অধিদপ্তরের দায়িত্ব ও কর্তব্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি তা মানবহিতৈষী।

তিনি বলেন, এ পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরত ফায়ার ফাইটার, ডুবুরিসহ উদ্ধার কাজে নিয়োজিত অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের যুগোপযোগী প্রশিক্ষণের পাশাপাশি অধিদপ্তরের সক্ষমতা বাড়াতে অত্যাধুনিক সরঞ্জামাদি সংগ্রহ খুবই জরুরি।

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের গৃহীত সকল কর্মসূচির সাফল্য কামনা করে রাষ্ট্রপতি বলেন, এ অধিদপ্তরের অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালনের উদ্যোগ খুবই প্রশংসনীয়।

তিনি বলেন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে জনজীবনের নিরাপত্তা বিধানে এ অধিদপ্তরের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান হিসেবে জনগণের পাশে দাঁড়ান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে কর্মরত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি এ অধিদপ্তরের কার্যক্রম সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা গেলে দুর্যোগ ও দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব বলেও তিনি মনে করেন। (বাসস)

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ০০ এএম, ১৮ ডিসেম্বর ২০১৬ রোববার
এইউ

Share