Home / সারাদেশ / দেশে ডেঙ্গুতে মৃত্যু সাড়ে ৩শ ছাড়াল
মৃত্যু
প্রতীকী ছবি

দেশে ডেঙ্গুতে মৃত্যু সাড়ে ৩শ ছাড়াল

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজধানীর ৭ জন এবং ঢাকার বাইরের ৫ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫২ জনে।

এ ছাড়া, নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো দু’ হাজার ৮৪৪ জন ডেঙ্গু রোগী। হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকায় ১০৯২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৭৫২ জন।

বুধবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে ডেঙ্গু বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৪২৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৪২১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৫ হাজার ছয় জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৭৫ হাজার ৬৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৮১৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৩৬ হাজার ২৫৫ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫ হাজার ২৯০ জন। ঢাকায় ৩৪ হাজার ১১৭ এবং ঢাকার বাইরে ৩১ হাজার ১৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

২০২২ সালে ডেঙ্গুতে দেশে ২৮১ জন মারা যান। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। তবে চলতি বছরের এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

১১ আগস্ট ২০২৩
এজি