Home / জাতীয় / রাজনীতি / ‘দেশে জঙ্গি-টঙ্গি হয়তোবা আছে, কিন্তু জনগণ বিশ্বাস করে না’
‘দেশে জঙ্গি-টঙ্গি হয়তোবা আছে, কিন্তু জনগণ বিশ্বাস করে না’

‘দেশে জঙ্গি-টঙ্গি হয়তোবা আছে, কিন্তু জনগণ বিশ্বাস করে না’

দেশে জঙ্গি-টঙ্গি শুনছি, হয়তোবা আছে, কিন্তু জনগণ তা বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি বলেন, দেশে জঙ্গি-টঙ্গি আছে বলে শুনছি। হয়তো আছে। কিন্তু জনগণ বিশ্বাস করে না। মানুষে নানা ধরনের কথা বলে।

সরকারের প্রতি জনগণের কোন আস্থা নাই মন্তব্য করে বিএনপি নেতা বলেন, সরকার যদি ভালো কাজও করে, তবে পাবলিক বলে, আরে না এরে মধ্যেও কোনো প্যাঁচ আছে। পাবলিক পারসেপশন বলে একটা কথা আছে।

গয়েশ্বর বলেন, দেশে সত্যিই যদি জঙ্গিবাদ থাকে, সেটা দেশি বিদেশি যাদেরই সমর্থনে হোক না কেন। সেটার (জঙ্গির) বিরুদ্ধে একটা জনমত থাকা দরকার। এটা মোকাবেলা করতে অবশ্যই সকল রাজনৈতিক দলের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার জন্য টার্গেট করতে হবে।

আলোচনা সভায় জাসদের সভাপতি ইনুর সমালোচনা করে গয়েশ্বর বলেন, এই মুহূর্তে দেশে সবচেয়ে বড় জঙ্গি হচ্ছে হাসানুল হক ইনু। সে গণতন্ত্রে বিশ্বাস করে না।

গয়েশ্বর বলেন, রাষ্ট্রের সকল সমস্যার একটাই সমাধান, সেটা হলো গণতন্ত্র। এই গণতন্ত্রের চিন্তা চেতনা নিয়েই কিন্তু ৭১ মুক্তিযুদ্ধ হয়েছিল। যে দেশে জনগণের ক্ষমতা কিছু ব্যক্তি ব্যবহার করে সে দেশে কখনও শান্তি আসতে পারে না বলেও মন্তব্য করেন গয়েশ্বর।

Leave a Reply