Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / দেশে কোনো সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক থাকবে না : এমপি নুরুল আমিন
Nurul

দেশে কোনো সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক থাকবে না : এমপি নুরুল আমিন

চাঁদপুর মতলব উত্তরে আলহাজ্ব অ্যাড.নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, ‘আমরা চাই বাংলাদেশে কোন সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক থাকবে না। প্রতিটি মানুষ শান্তিতে বসবাস করবে। তাঁদের আর্থ-সামাজিক উন্নতি হবে এবং বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে।’

মতলব উত্তরে ফরাজীকান্দি ইউনিয়নের বড়হলদিয়া গ্রামে প্রকৃতিক নির্মল উন্মুক্ত পরিবেশে নির্মাণ করা হয়েছে নান্দনিক একটি মসজিদ। নাম দেয়া হয়েছে ‘বড়হলদিয়া কেন্দ্রীয় জামে মসজিদ’।

শুক্রবার (১ মার্চ) পবিত্র জুম্মা নামাজের খুৎবা প্রদান পূর্বক জুম্মা জামাতের ইমামতি করার মাধ্যমে এলাকার সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত নব নির্মিত সুদৃশ্য জামে মসজিদটির উদ্বোধন করার সময় এসব কথা বলেন।

এলাকার সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত নব নির্মিত সুদৃশ্য জামে মসজিদটির আর্থিক সহযোগিতায় ছিলেন,বিশিষ্ট শিল্পপতি মোঃ মফিজুল ইসলাম, মোঃ মোহনসহ তার পরিবার্গ।

এমপি বলেন, এলাকার জনগনের সার্বিক সহযোগীতায় দৃষ্টিনন্দিত আল্লাহর ঘর জামে মসজিদে যতদিন মুসল্লিরা নামাজ আদায় করবেন, ততদিন অত্র এলাকার দ্বীনদার মানুষরা ছওয়াবের ভাগীদার হবেন। কাল কেয়ামতের কঠিন হিসাব নিকাশের দিনে অত্র মসজিদ এলাকার মানুষদের নাজাতের উছিলা হওয়ার জন্য তিনি মুুনাজাত করেন।

তিনি আরো বলেন, প্রত্যেক ধর্মের মানুষই এদেশে স্বাধীনভাবে তার নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। এটাই ছিল জাতির পিতার চেতনা এবং চিন্তা। তাই তিনি বলেছিলেন, ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, বরং ধর্ম পালনের স্বাধীনতা। যেটা ইসলামেরও মূল কথা। কারণ, ইসলাম ধর্ম সকল ধর্মকে সম্মান করে। বাংলাদেশ সেভাবেই একটি অসম্প্রদায়িক চেতনায় গড়ে উঠবে, আমরা সেটাই চাই।

বিশিষ্ট ব্যবসায়ী মফিজুল ইসলাম নিজস্ব অর্থায়নে এই মসজিদটি নির্মান করেছেন। ১৪ শতাংশ জায়গার মধ্যে এই মসজিদটি নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় কোটি টাকা। দূর থেকে মসজিদটি দেখলে দেখতেই ইচ্ছে করবে। মসজিদের সামনে অর্থাৎ মূল প্রবেশ দ্বারে কারুকাজ ও থাই গ্লাস দিয়ে বেষ্টিত। মসজিদের উপরেই রয়েছে ছোট একটি গম্বুজ।

কারুকাজ ম-িত এ মসজিদ দেখতে বিভিন্ন এলাকা থেকে অনেকেই আসছেন। মসজিদের চারদিকে রয়েছে বাউন্ডারি। মসজিদের দেয়াল থাই গ্লাসে আবৃত। মসজিদের সামনের দক্ষিণ দিকে মুসুল্লিদের জন্য রয়েছে অজুখানা। অপর পাশে রয়েছে টয়লেট। ইমাম সাহেবের জন্য বিশ্রামাগারও নির্মাণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়রাম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, শহীদ উল্ল্যা মাষ্টার, মতলব উত্তর উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এইচএম জাহাঙ্গীর মাষ্টার।

শাহাবাগ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, কেন্দ্রীয় যুবলীগ নির্বাহী কমিটির সদস্য রিয়াজুল ইসলাম রিয়াজ, আ’লীগ নেতা কাজী মিজানুর রহমান, শিল্পপতি আ. সোবাহান রানা, শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম, গিয়াস উদ্দিন গাজী, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী সরকার মো. আলাউদ্দিন প্রমূখ ।

এছাড়াও আওয়ামী লীগ ও অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী-পেশার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলো । নব নির্মিত সুদৃশ্য জামে মসজিদটির উদ্বোধন শেষে মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোঃ গোলাম মোস্তফা।

প্রতিবেদক:খান মোহাম্মদ কামাল
১ মার্চ,২০১৯