Home / জাতীয় / দেশের ৬৪ জেলায় পর্যটন কর্মকর্তা নিয়োগ দেবে সরকার
government-2 chandpurtimes

দেশের ৬৪ জেলায় পর্যটন কর্মকর্তা নিয়োগ দেবে সরকার

২০১৬ পর্যটন শিল্পের প্রসার, প্রচার ও বিপণনের লক্ষে প্রত্যেক জেলায় নিজস্ব জেলা ব্র্যান্ডিং এর জন্য স্লোগানসহ লোগো নির্বাচন করা হচ্ছে। এর মাধ্যমে প্রতিটি জেলায় পর্যটন সম্ভাবনা সৃষ্টি হবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে মন্ত্রী পরিষদ কক্ষে জেলা প্রশাসক সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, পর্যটন একটি সম্বন্বিত কার্যক্রম অনেকগুলো মন্ত্রণালয় ও দফতর এতে সম্পৃক্ত। তৃণমূল পর্যায়ে এ কার্যক্রমকে আরো গতিশীল করতে প্রত্যেক জেলায় পর্যটন কর্মকর্তা নিয়োগের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ এখনও বিশ্বের অন্যতম নিরাপদ একটি দেশ। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলিজিয়ামের মতো উন্নত দেশগুলোর আধুনিক নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ফেলে জঙ্গি সন্ত্রাসীরা একের পর এক আক্রমণ চালাচ্ছে সেক্ষেত্রে আমাদের নিরাপত্তা বাহিনী সাফল্যের সঙ্গে জঙ্গিদের অশুভ তৎপরতা নস্যাৎ করে দিচ্ছে।

মেনন বলেন, পর্যটকদের নিরাপত্তায় সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশ মোতায়েন আছে। এ বাহিনীর পরিধি বাড়ানো হচ্ছে।

কতিপয় দেশের বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে ‘ট্রাভেল এডভাইজারি জারির’ প্রসঙ্গে তিনি বলেন, ট্যুরিস্টরা বাংলাদেশের অতিথি। আবহমানকাল ধরেই এ দেশের মানুষ অতিথিদের গ্রহণ করেছে সর্বোচ্চ আন্তরিকতায়। এ দেশের আতিথেয়তা সর্বত্র প্রশংসিত।

সাম্প্রতিক ঘটনাসমূহ বিচ্ছিন্ন। এ দেশের জনগণের আকাঙ্খার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তিনি পর্যটকদের নিরাপত্তা ও জঙ্গিবাদী তৎপরতা নস্যাৎ করে দিতে জেলা প্রশাসকদের সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান।

কেবিনেট সচিব সফিউল আলমের সভাপতিত্বে বিকেলের অধিবেশনে আরও বক্তৃতা করেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, বস্ত্র ও পাট সচিব এম এ কাদের সরকার।

রাশেদ খান মেনন বলেন, পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের প্রয়াসের স্বীকৃতি স্বরূপ জাতিসংঘের পর্যটন বিষয়ক সম্মেলন এবং ওআইসির পর্যটন বিষয়ক সম্মেলন আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত হবে। এবং এ বছর পাটার (প্যাসিফিক এশিয়ান ট্রাভেলার্স অ্যাসোসিয়েশন) অ্যাডভেঞ্চার ট্যুরিজম সম্মেলনও ঢাকায় অনুষ্ঠিত হবে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ এএম, ২৯ জুলাই ২০১৬, শুক্রবার

ডিএইচ