Home / চাঁদপুর / দেশের স্বার্থে কাজ করতে হবে : জেলা প্রশাসক
দেশের স্বার্থে কাজ করতে হবে : জেলা প্রশাসক
চাঁদপুর : বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

দেশের স্বার্থে কাজ করতে হবে : জেলা প্রশাসক

আনোয়ারুল হক | আপডেট: ০৮:৫৬ অপরাহ্ণ, ২৯ আগস্ট ২০১৫, শনিবার

শনিবার (২৯ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় চাঁদপুর নতুন বাজার শ্রী শ্রী জিউর মন্দির প্রাঙ্গনে হিন্দু ধমীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, “এই দেশ স্বাধীন হওয়ার আগে বঙ্গবন্ধু পাকিস্তানের পক্ষ হয়ে বাংলার মানুষের জন্য কাজ করেছেন। যখন পাকিস্তানিরা বাংলার মানুষের প্রতি অত্যাচার জুলুম-নির্যাতন শুরু করল তখন বঙ্গবন্ধু প্রতিবাদী হয়ে উঠে। বাংলার মানুষের জন্য প্রতিবাদী হয়ে এ দেশ স্বাধীন করেন। ঘাতকেরা বঙ্গবন্ধুকে বাংলার মাটিতে বেশিদিন থাকতে দেয়নি। বঙ্গবন্ধু হিন্দু মুসলিম সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশ স্বাধীন করার জন্য আহ্বান জানিয়েছেন। হিন্দু মুসলিম সকলে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণীত হয়ে দেশের স্বার্থে কাজ করে দেশের স্বার্থে কাজ করতে হবে।”

হিন্দুদের মাঝে শৃঙ্খলা ধরে রাখার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, “আপনারা নিজেদের মধ্যে কোনো ধরনের বিরোধ রাখবেন না। হিন্দুরাও এদেশের মানুষ, এদের অবহেলিত করা আমাদের উচিত নয়।”

অনুষ্ঠানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট চাঁদপুর কুমিল্লা ব্রাহ্মণবাড়িয়া সম্মিলিত সদস্য নির্মল পালের সভাপতিত্বে ও সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি তপন সরকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফর রহমান, পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অধ্যাপক রনজিৎ কুমার ভৌমিক, সাবেক সাধারণ সম্পাদক জীবন কানাই চক্রবর্তী, সাবেক সভাপতি শুভাস চন্দ্র রায়, হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিবি দাস।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সুশীল কুমার সাহা, গীতা পাঠ করেন বিমল চন্দ্র দে। উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সংগঠনের অতিথিবৃন্দ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫