Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / দেশের উন্নয়নে আগামী নির্বাচনে নৌকার বিকল্প নেই : মায়া
Maya Relief Minsiter
ফাইল ছবি

দেশের উন্নয়নে আগামী নির্বাচনে নৌকার বিকল্প নেই : মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারের সময়ই দেশের উন্নয়ন হয়। বর্তমান সরকার ক্ষমতায় আছে বলেই মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। মানুষের মুখে হাসি ফুটেছে। বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নেয়ার কারণেই দেশের মানুষের উন্নয়ন হয়েছে। গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হয়েছে। গ্রামগুলো শহরে পরিণত হয়েছে।

শুক্রবার (১৩ এপ্রিল) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রাণমন্ত্রী মায়া আরও বলেন, বিশ্বের কাছে বাংলাদেশ আজ প্রশংসিত হয়েছে। দেশের উন্নয়নের জন্য আগামী নির্বাচনে নৌকার বিকল্প নেই। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোটদিন। মায়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ পর্যায়ে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ঠিক এই সময় একটি চক্রান্তকারী মহলের তা সহ্য হচ্ছে না। বিভিন্ন ভাবে তারা উন্নয়নকে বাঁধার সৃষ্টি করতে চাইছে। কোন ষড়যন্ত্রই কাজ হবে। আগামী নির্বাচনে আওয়ামীলীগ আবার ক্ষমতায় আসবে।

তিনি আরও বলেন, স্বাধীনতার অদ্যবধি পর্যন্ত দেশের সার্বিক উন্নয়ন করেছে আওয়ামীলীগ সরকার। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পরিশ্রমে বাংলাদেশ আজ উন্নত দেশের কাতারে। আওয়ামীলীগ দেশের মঙ্গল চায় বলেই এটা সম্ভব হয়েছে। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন। চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরও বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। এরাই একদিন দেশ পরিচালনা করবে। তাই উন্নত জাতি গঠনে আধুনিক শিক্ষার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল শিক্ষা চালু করতে আইসিটি বিষয় চালু করেছে। আর এ বিষয়ের মাধ্যমে বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ অনেক দূর এগিয়ে যাবে। মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গি-সন্ত্রাস সমাজ ও দেশের জন্য একটি বড় ব্যাধি। এ তিন ব্যাধির সাথে কোনক্রমেই যুক্ত হওয়া যাবে না। যারা মাদক বিক্রি ও সেবন করে তারা সমাজ ও দেশের শত্রু। আর যারা জঙ্গি-সন্ত্রাসী করে তারা পুরো জাতিকে ধ্বংস করতে চায়। আরেকটি বিষয় হল বাল্যবিবাহ। বাল্যবিবাহের মাধ্যমে একটি সুন্দর জীবন নষ্ট হয় এবং জাতি হারায় একজন মেধাবীকে। তাই বাল্যবিবাহ থেকে বিরত থাকতে ও এ বিষয়ে সচেতন হতে সকলের প্রতি আহবান জানান তিনি।

ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী এরপর শুক্রবার বিকেল চারটার সময় উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের সদৃঅরকান্দি গ্রামে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগের সভাপতি এড. রুহুল আমিন। সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটির আহবায়ক ইঞ্জি. মো. মজিবুর রহমান ও সদস্য সচিব মো. হাসান ইমাম খান স্বপনের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, প্রধান শিক্ষক খান মো. শাহআলম, সমন্বয়ক ডাঃ মো. মজিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী মুক্তার হোসেন প্রমুখ। এসময় ত্রাণমন্ত্রী পিএস ও বৃহত্তর মতলবের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তমিজ উদ্দিন,উপজেলা আ’লীগ নেতা মোঃ বোরহান উদ্দিন মিয়া, হাসান মোর্শেদ আহার চৌধুরী, কাজী মিজানুর রহমান,উপজেলা যুবলীগৈর সভাপতি দেওয়ান মোঃ জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, ছেংগারচর পৌর অঅ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী. উপজেলা যুবলীগ নেতা রাহুল চৌধুরী লুনা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলু, সদস্য সচিব অ্যাড.আক্তারুজ্জামান, জেলা পরিষদের সদস্য (পরিচালক) ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান, যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, ছেংগারচর পৌরসভঅর প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, উপজেলা শ্রমিকলীগের সভাপতি প্রার্থী ভোরশেদ চৌধুরী,উপজেলা ছাত্রলীগ নেতা খোরশেদ আলম,অলিউল্যাহ,দূর্গাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম সেলিম রেজা, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম রনি

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল