দেশসেরা মতলবের সানিয়া পাচ্ছে জাপান সফরের সুযোগ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশ সেরা শিক্ষার্থী হওয়ায় জাপানে শিক্ষা সফরে যাওয়ার সুযোগ পাচ্ছেন কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া।

দেশের নয় বিভাগের নয়জন ও ঢাকা মেট্রো অঞ্চলের একজনসহ সর্বমোট দশজন বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়নের মধ্যে সানিয়া দেশ সেরা নির্বাচিত হয়ে চাঁদপুর তথা মতলবের গৌরবোজ্জ্বল সৃস্টি করায় সানিয়া ও তার সাথে একজন অভিভাবকসহ জাপানে শিক্ষা সফরে নেয়ার ঘোষণা দিয়েছেন কেএফটি কলেজিয়েট স্কুলের প্রতিষ্ঠাতা বেলায়েত হোসেন জুলহাস।

সানিয়া কেএফটি’ কলেজিয়েট স্কুলের (ইংরেজি ভার্সন) অষ্টম শ্রেণির শিক্ষার্থী । জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশ সেরা শিক্ষার্থী নির্বাচিত হওয়ায়
গত ২১ মে মঙ্গলবার সকাল ১০ টায় জাতীয় টিচার্স ট্রেনিং কলেজে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

সংশ্লিষ্ট সূত্রটি জানায়, দেশের নয় বিভাগের নয়জন ও ঢাকা মেট্রো অঞ্চলের একজন সর্বমোট দশজন বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়নের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাবলিক সার্ভিস কমিশনের একজন সদস্যসহ ইংরেজি বিভাগের দুইজন বিশিষ্ট অধ্যাপক বিজ্ঞ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশসেরা শিক্ষার্থী সানিয়া মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আবু ছাইদ ও রত্নগর্ভা জুলেখা বেগমের কনিষ্ঠ কন্যা।

সানিয়ার এই কৃতিত্বপূর্ণ অর্জনে কেএফটি’র প্রতিষ্ঠাতা বেলায়েত হোসেন জুলহাস অভিনন্দন জানিয়ে সানিয়াকে তার একজন অভিভাবকসহ এবছরই সূর্যোদয়ের দেশ জাপানে শিক্ষা সফরে নিয়ে যাওয়ার ঘোষণা দেন। তাছাড়া সানিয়ার লেখাপড়ার সুবিধার্থে একটি স্মার্ট লেপটপ উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বেলায়েত হোসেন জুলহাস স্বল্প সময়ে কেএফটি কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী সানিয়ার এই কৃতিত্বপূর্ণ অর্জনে পরিচালনা পর্ষদের সভাপতি মেয়র আওলাদ হোসেন লিটন, অধ্যক্ষ বাবর মোঃ সেলিম, রেক্টর জাকির হোসেন কামাল ও কেএফটি’র শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিবাদন জানান।

প্রতিষ্ঠানের রেক্টর জাকির হোসেন কামাল জানান, সানিয়ার সাফল্যে আমরা গর্বিত। আমাদের প্রতিষ্ঠানের বয়স সবেমাত্র তিন বছর চলছে। আমাদের আরও প্রতিভাবান শিক্ষার্থী আছে যারা ভবিষ্যতে ভালো ফলাফল অর্জন করে মতলবের মুখ উজ্জ্বল করবে । আমরা লেখাপড়ার পাশাপাশি তাদের বিভিন্ন ক্ষেত্রে তৈরি করতে কাজ করছি।

কৃতিত্ব অর্জনকারী সামিয়া জানায়, আলহামদুলিল্লাহ, আমি আনন্দিত। আমার এ সাফল্যের পিছনে স্যারদের পরিশ্রম রয়েছে। আমার জন্য দোয়া করবেন, আমি যেন ভবিষ্যতে আরও ভালো ফলাফল অর্জন করতে পারি।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৮ মে ২০২৪

Share